Amar Sangbad
ঢাকা বুধবার, ০৮ মে, ২০২৪,

অভয়নগরে যুবলীগ নেতাকে কুপিয়ে হত্যা, কাউন্সিলরের অফিস ভাঙচুর-অগ্নিসংযোগ

অভয়নগর (যশোর) প্রতিনিধি

অভয়নগর (যশোর) প্রতিনিধি

ফেব্রুয়ারি ১২, ২০২৪, ০৩:২২ পিএম


অভয়নগরে যুবলীগ নেতাকে কুপিয়ে হত্যা, কাউন্সিলরের অফিস ভাঙচুর-অগ্নিসংযোগ
ছবি: সংগৃহিত

যশোরের অভয়নগরে মো. মুরাদ হোসেন (২৮) নামে এক যুবলীগ নেতাকে কুপিয়ে হত্যা করেছে দুর্বৃত্তরা। রোববার (১১ ফেব্রুয়ারি) রাত ১০টার দিকে উপজেলার নওয়াপাড়া গ্রামের মধ্য তরফদপাড়া এলাকায় স্বপ্ন ভিলার সামনে এ ঘটনা ঘটে।

নিহত মুরাদ হোসেন মধ্য তরফদারপাড়া এলাকার মো. সাহাবুল ইসলামের ছেলে ও নওয়াপাড়া পৌরসভার ৪ নম্বর ওয়ার্ড যুবলীগের সাধারণ সম্পাদক ছিলেন।

এদিকে এ ঘটনাকে কেন্দ্র করে রোববার মধ্যরাতে নওয়াপাড়া পৌরসভার ৪নং ওয়ার্ড কাউন্সিলর শেখ আব্দুস সালামের অস্থায়ী কার্যালয় ভাঙচুর ও অগ্নিসংযোগের ঘটনা ঘটেছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

নিহতের বাবা সাহাবুল ইসলাম বলেন, মুরাদ নওয়াপাড়া বাজার থেকে রাত ১০টার দিকে বাড়ি ফিরছিল। বাড়ির কাছাকাছি স্বপ্ন ভিলার সামনে পৌঁছালে পূর্ব থেকে ওৎ পেতে থাকা একদল সন্ত্রাসী তাকে এলোপাতাড়ি কুপিয়ে পালিয়ে যায়। পরে পুলিশের সহযোগিতায় গুরুত্বর আহত মুরাদকে প্রথমে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেয়া হয়। পরে তার শারীরিক অবস্থার অবনতি হলে কর্তব্যরত চিকিৎসক উন্নত চিকিৎসার জন্য খুলনা মেডিক্যাল কলেজ হাসপাতালে স্থানান্তর করে। খুলনায় পৌঁছালে চিকিৎসকরা তাকে মৃত বলে ঘোষণা করেন।

তিনি আরও বলেন, পূর্ব শত্রুতার জের ধরে আমার ছেলেকে হত্যা করা হয়েছে। খুনিদের আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তি দিতে হবে। কি অপরাধ করেছিল আমার ছেলে যে তাকে নির্মমভাবে কুপিয়ে হত্যা করতে হবে।

অভয়নগর উপজেলা যুবলীগের আহবায়ক ও পৌর কাউন্সিলর মো. তালিম হোসেন বলেন, মুরাদ নওয়াপাড়া পৌরসভার ৪ নম্বর ওয়ার্ড যুবলীগের সাধারণ সম্পাদক ছিলেন। এ হত্যাকাণ্ড ও দলীয় কোনো কর্মসূচি দেওয়া হচ্ছে কিনা জানতে চাইলে প্রশ্ন এড়িয়ে অন্যত্র চলে যান তিনি।

নওয়াপাড়া পৌরসভার ৪ নম্বর ওয়ার্ড কাউন্সিলর শেখ আব্দুস সালামের অস্থায়ী কার্যালয় ভাঙচুর ও অগ্নিসংযোগের বিষয় জানতে তার সঙ্গে বার বার যোগাযোগ করা হলে ফোন বন্ধ পাওয়া যায়।

প্রত্যক্ষদর্শীরা জানান, রোববার মধ্যরাতে একদল যুবক রামদা, লাঠি ও লোহার রড সহকারে শেখ আব্দুস সালাম কাউন্সিলরের অস্থায়ী কার্যালয় ভাঙচর করে। এক পর্যায়ে তারা কার্যারয়ের ভেতরে আগুন জ্বালিয়ে পালিয়ে যায়। পরে এলাকাবাসীর প্রচেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আসে।

এ ব্যাপারে সোমবার (১২ ফেব্রুয়ারি) দুপুরে অভয়নগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এস এম আকিকুল ইসলাম বলেন, ‘ওয়ার্ড যুবলীগ নেতা মুরাদ হোসেন হত্যার সঙ্গে জড়িত কয়েক জনের নাম পরিচয় পাওয়া গেছে। তাদের আটক করতে পুলিশি অভিযান অব্যাহত রয়েছে। নিহতের পরিবার থেকে এখনও কোনো মামলা করা হয়নি। তবে পুলিশের একাধিক টিম কাজ শুরু করেছে। দ্রুত সময়ের মধ্যে হত্যাকাণ্ডের রহস্য উদঘাটন করা হবে। ঘটনার পর ওই রাতে স্থানীয় পৌর কাউন্সিলর শেখ আব্দুস সালামের অস্থায়ী কার্যালয় ভাঙচুর ও অগ্নিসংযোগের বিষয় জানতে চাইলে তিনি বলেন, ঘটনা সম্পর্কে আমি কিছুই জানি না।’

এআরএস

Link copied!