Amar Sangbad
ঢাকা সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪,

গানের আসর থেকে শিশুকে তুলে নিয়ে ধর্ষণ: একজনের যাবজ্জীবন

বরিশাল ব্যুরো

বরিশাল ব্যুরো

ফেব্রুয়ারি ১৬, ২০২৪, ০৩:০৯ পিএম


গানের আসর থেকে শিশুকে তুলে নিয়ে ধর্ষণ: একজনের যাবজ্জীবন

মুর্শিদি গানের প্যান্ডেল থেকে ঘুমন্ত শিশুকে বাগানে নিয়ে ধর্ষণের ১৪ বছর পর মামলার একমাত্র আসামি কবির হোসেন ফকিরকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন বরিশালের একটি আদালত। পাশাপাশি তাকে এক লাখ টাকা জরিমানা করা হয়েছে।

বৃহস্পতিবার বিকালে এ তথ্য জানিয়েছেন ট্রাইব্যুনালের বেঞ্চ সহকারী কাজী মো. হুমায়ুন কবির।

বরিশাল নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক মো. ইয়ারব হোসেন এ রায় দেন। দণ্ডিত কবির হোসেন বরিশালের মেহেন্দিগঞ্জ উপজেলার পশ্চিম রাওগা গ্রামের বাসিন্দা। রায় ঘোষণার সময় তিনি আদালতে অনুপস্থিত ছিলেন।

বেঞ্চ সহকারী কাজী হুমায়ুন কবির মামলার বরাত দিয়ে বলেন, মেহেন্দিগঞ্জ উপজেলার বিদ্যানন্দপুর গ্রামের ব্রিজঘাট এলাকায় ২০০৯ সালের ২৯ অক্টোবর রাতে মুর্শিদি গান হয়। পরিবারের সদস্যদের সঙ্গে ভুক্তভোগী ওই গান শুনতে যায়। গান শুনতে শুনতে প্যান্ডেলের হোগলায় ঘুমিয়ে পড়ে সাত বছরের ওই শিশু। পরে ঘুমন্ত অবস্থাতেই তাকে পাশের বাগানে নিয়ে ধর্ষণ করেন কবির। এরপর ওই শিশু অসুস্থ হয়ে কান্না করে বিষয়টি তার পরিবারকে জানায়। শিশুটিকে উদ্ধার করে বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয় এবং এলাকাবাসী কবির মারধর করে ছেড়ে দেন।

এ ঘটনায় শিশুটির বাবা বাদী হয়ে পরদিন ৩০ অক্টোবর কবিরকে অভিযুক্ত করে মেহেন্দিগঞ্জ থানায় মামলা করেন। একই বছরের ৮ ডিসেম্বর কবিরকে অভিযুক্ত করে আদালতে চার্জশিট জমা দেন মেহেন্দিগঞ্জের কাজিরহাট পুলিশ তদন্ত কেন্দ্রের এসআই বেল্লাল হোসেন। পরে আজ সেই মামলার রায় হলো।

ইএইচ

Link copied!