Amar Sangbad
ঢাকা সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪,

সড়কের নির্মাণকাজে অবহেলা, ভোগান্তি চরমে

থানচি (বান্দরবান) প্রতিনিধি

থানচি (বান্দরবান) প্রতিনিধি

ফেব্রুয়ারি ১৬, ২০২৪, ০৯:০২ পিএম


সড়কের নির্মাণকাজে অবহেলা, ভোগান্তি চরমে

বান্দরবানের থানচি উপজেলার একমাত্র সদর বাজার সড়কের নির্মাণকাজে অবহেলার কারণে দুই মাস যাবত ভোগান্তি পোহাচ্ছেন এখানকার স্থানীয় ও বাজারের ব্যবসায়ীরা।

উপজেলা একমাত্র সদর বাজার হওয়ায় স্থানীয়দের পাশাপাশি তিন্দু, রেমাক্রি ও বড়মদক এলাকার থেকে ক্রেতাদের নির্ভরশীল বাজার হলো থানচি বাজার। তা সত্ত্বেও গত দুই মাস যাবত বাজারের সড়ক নির্মাণকাজ চলমান থাকায় সাধারণ ক্রেতা ও বিক্রেতারা চরম ভোগান্তি পোহাচ্ছেন।

কথা হয় শুকনো মাছ বিক্রেতা মো. সুলতানের সঙ্গে তিনি বলেন, বাজারের অভ্যন্তরীণ সড়ক নির্মাণ কাজ চলমান থাকায় বেচাকেনা আগের মতো নেই। যেদিকে রাস্তার কাজ চলমান সেদিকে রাস্তা বন্ধ রেখে অন্যদিকে রাস্তা খোলা রাখা উচিত ছিল।

কথা হয় থানচি বাজারের মদিনা ডিপার্মেন্টাল স্টোরের মালিক মো. মুর্শেদ সঙ্গে। তিনি বলেন, বাজারে সড়ক নির্মাণকাজ প্রায় দুই মাস যাবত চলমান থাকায় বেচাবিক্রি একেবারেই নেই। তাছাড়া গাড়ি ঢুকতে পারছে না, ক্রেতারাও ঠিকমতো আসতে পারছে না। কাজ একদিন করে একসপ্তাহ বন্ধ থাকে, এই নিয়ে কারো মাথাব্যথা নেই।

এ নিয়ে নাম প্রকাশে অনিচ্ছুক এক ব্যবসায়ী বলেন, প্রকল্পের কাজে ধীরগতি পেছনে রয়েছে উপজেলা ইঞ্জিনিয়ারের হাত।

সড়কের নির্মাণ কাজটি পান ঠিকাদার মো. মহিউদ্দিন। নির্মাণকাজ পরিচালনাকারী মো. মইনুদ্দিন (মহিউদ্দীনের ভাই) সঙ্গে মোবাইল ফোনে যোগাযোগ করা হলে তিনি মোবাইল ফোন রিসিভ করেননি।

এ নিয়ে উপজেলা প্রকৌশলী (এলজিইডি) মো. ইমদাদুল হকের সঙ্গে মোবাইল ফোনে কয়েকবার যোগাযোগ করা হলে তিনি মোবাইল ফোন রিসিভ করেননি।

ইএইচ

Link copied!