Amar Sangbad
ঢাকা সোমবার, ০৬ মে, ২০২৪,

ফুলের মৌ মৌ গন্ধে মুগ্ধ উপজেলা পরিষদের সেবাপ্রত্যাশীরা

আশরাফুল ইসলাম তুষার, (কিশোরগঞ্জ)

আশরাফুল ইসলাম তুষার, (কিশোরগঞ্জ)

ফেব্রুয়ারি ১৭, ২০২৪, ১২:৩২ পিএম


ফুলের মৌ মৌ গন্ধে মুগ্ধ উপজেলা পরিষদের সেবাপ্রত্যাশীরা

ভোরের আলো ফুটেছে। সূর্যের কিরণ এসে পড়ছে বাগানের প্রতিটি গাছের পাতায়। বিচিত্র প্রজাতির বিভিন্ন গাছের প্রতিটি পাতায় জমে থাকা শিশির বিন্দু সূর্যের আলোয় যেন মুক্তার মতো ঝলমল করে উঠেছে। সারারাত শিশির সিক্ত হয়ে ভোরের আলো পেতেই মেলে ধরেছে তাদের সৌন্দর্য। সুন্দর সাজানো-গোছানো বাগানে খেলা করছে প্রজাপতির দল।

চারদিকে বিচিত্র রকমের দেশি-বিদেশি ফুল, ফল ও ঔষধি গাছ। কেউ কেউ একটু থেমে গিয়ে দু’চোখ ভরে সৌন্দর্য উপভোগ করছেন, কেউবা আবার মুঠোফোনে বাগানের সৌন্দর্য ফ্রেমবন্দি করছেন। এমনই নান্দনিক দৃশ্য চোখে পড়ে কিশোরগঞ্জ সদর উপজেলা পরিষদ প্রাঙ্গণে।

কিশোরগঞ্জ সদর উপজেলা পরিষদে প্রবেশ করতেই অফিসের সামনে ও দুপাশে চোখে পড়বে বিশাল ফুলের বাগান। বসন্তের আগমনে বাগানজুড়ে ফুটে রয়েছে হরেক রকম ফুল। সদর উপজেলা পরিষদের সৌন্দর্য বৃদ্ধি করে মুগ্ধতা ছড়াচ্ছে এ ফুল বাগান।

সরেজমিনে দেখা যায়, বাগানটিতে রয়েছে জিনিয়া, ক্যালেন্ডোলা, সেলভিয়া, ডায়ানট্রাস, ইংকাগেন্ধা, ডালিয়া, গাধা, গোলাপসহ বিভিন্ন প্রজাতির ফুল গাছ। কিশোরগঞ্জ সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান মামুন আল মাসুদ খান এ ফুল বাগান গড়ে তোলার মাধ্যমে পরিষদের সৌন্দর্য বৃদ্ধি করেন।

ফুল বাগানের মনোরম পরিবেশে মুগ্ধ হচ্ছেন সেবাপ্রত্যাশীসহ বিভিন্ন শ্রেণি পেশার মানুষ। অবসর সময়ে তিনি বাগানের তত্ত্বাবধান করেন এবং ফুল গাছগুলোকে পরিচর্যায় ব্যস্ত থাকেন।

প্রায় সময় কর্মকর্তা -কর্মচারিরা ফুলের বাগানের এ সৌন্দর্য উপভোগ করে থাকেন।

কিশোরগঞ্জ সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান মামুন আল মাসুদ খান বলেন, ‘সদর উপজেলা পরিষদের প্রাঙ্গণে সামনে ও দুপাশে বিভিন্ন প্রজাতির ফুলের গাছ রোপণ করে অফিসের সৌন্দর্য বৃদ্ধিতে কাজ করেছি। ফুলের মৌ মৌ গন্ধ সকলের কাছে মুগ্ধতা ছড়াচ্ছে। পরিষদে আসা সকল সেবাপ্রার্থীরা ফুলের এ সৌন্দর্য উপভোগ করতে পারছে। আমি সময় পেলেই এ ফুল বাগানের পরিচর্যা করে থাকি’।

ইএইচ

Link copied!