Amar Sangbad
ঢাকা শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪,

খাগড়াছড়িতে পুনাকের উদ্যোগে ‘বই পাঠ’ উৎসব

খাগড়াছড়ি প্রতিনিধি

খাগড়াছড়ি প্রতিনিধি

ফেব্রুয়ারি ১৯, ২০২৪, ১০:০০ এএম


খাগড়াছড়িতে পুনাকের উদ্যোগে ‘বই পাঠ’ উৎসব

আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষ্যে খাগড়াছড়ি পুলিশ নারী কল্যাণ সমিতির (পুনাক) উদ্যোগে প্রথমবারের মতো ‘বই পাঠ’ উৎসব অনুষ্ঠিত হয়েছে।

রোববার দুপুরের দিকে খাগড়াছড়ি পুলিশ নারী কল্যাণ সমিতির উদ্যোগে পুলিশ লাইন্স স্কুলে এর উদ্বোধন করেন খাগড়াছড়ি জেলার পুলিশ সুপার  মুক্তা ধর পিপিএম (বার) ।

এ সময় খাগড়াছড়ি অতিরিক্ত পুলিশ সুপার মো. জসীম উদ্দিন, খাগড়াছড়ি সদর সার্কেল অতিরিক্ত পুলিশ মো. তফিকুল আলমসহ প্রধান শিক্ষক উপস্থিত ছিলেন।

শিক্ষার্থীদেরকে দুটি দলে (৬ষ্ঠ-৮ম) শ্রেণির শিক্ষার্থীদের নিয়ে জুনিয়র টিম এবং ৯ম ও ১০ম শ্রেণির শিক্ষার্থীদের নিয়ে সিনিয়র টিম ভাগ করেন। তিনি নির্ধারিত দুটি দলের জন্য দুটি বই পাঠ করার জন্য নির্ধারণ করে দেন।

সিনিয়র টিমকে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের লেখা ‘কারাগারের রোজনামচা’ এবং জুনিয়র টিমকে ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণের স্বপ্নদ্রষ্টা শেখ হাসিনার লেখা ‘আমাদের ছোট রাসেল সোনা’ নামক বইগুলো পাঠ করার জন্য প্রদান করা হয়। বই পাঠ শেষে শিক্ষার্থীদেরকে পাঠ্য বিষয় থেকে ১০টি করে প্রশ্ন লিখতে বলা হয়।

প্রধান অতিথির বক্তব্যে খাগড়াছড়ি জেলার পুলিশ সুপার মুক্তা ধর পিপিএম (বার) বলেন, বাংলাকে মাতৃভাষা হিসেবে পেতে বুকের রক্ত দিয়েছেন আমাদের ভাষা শহীদরা। তাদের এই ত্যাগের যথার্থ সম্মান প্রদর্শন করতে বাংলা ভাষা চর্চার ক্ষুদ্র প্রয়াস হিসেবে মূলত শিক্ষার্থীদের মাঝে বই পড়ার আগ্রহ সৃষ্টি করার লক্ষ্যেই এই বই পাঠ উৎসবের আয়োজন করা হয়েছে।

ইএইচ

Link copied!