Amar Sangbad
ঢাকা সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪,

ফরিদপুরে শিশু হত্যার দায়ে যুবকের ফাঁসি, অপরজনের যাবজ্জীবন

ফরিদপুর প্রতিনিধি

ফরিদপুর প্রতিনিধি

ফেব্রুয়ারি ১৯, ২০২৪, ০৬:০৫ পিএম


ফরিদপুরে শিশু হত্যার দায়ে যুবকের ফাঁসি, অপরজনের যাবজ্জীবন

ফরিদপুরে মুক্তিপণের দাবিতে আবু বক্কার (৮) নামের এক শিশুকে গলাটিপে হত্যার দায়ে এক যুবকের ফাঁসি ও অপর আরেক যুবকের যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছে আদালত।

সোমবার (১৯ ফেব্রুয়ারি) বিকাল সাড়ে ৩ টার দিকে ফরিদপুরের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক মো. হাফিজুর রহমান এ রায় দেন।

ফাঁসির দণ্ডপ্রাপ্ত যুবকের নাম মো. জিন্দার খলিফা (২৬)। জিন্দার খলিফা জেলার নগরকান্দা উপজেলার মেহেরদিয়া এলাকার টুকু খলিফার ছেলে। একই সাথে তাকে ৭০ হাজার টাকা অর্থদণ্ড দেওয়া হয়। যাবজ্জীবন কারাদণ্ড প্রাপ্ত আসামির নাম মাহাবুল শেখ (৩৯)। সেও একই উপজেলার মেহেরদিয়া গ্রামের কাঞ্চু শেখের ছেলে। আদালত মাহাবুলকে যাবজ্জীবনের পাশাপাশি ১ লাখ ২০ হাজার টাকা অর্থদণ্ড, অনাদায়ে আরও এক বছর বিনাশ্রম কারাদণ্ডে দণ্ডিত করা হয়।

আদালত সূত্রে জানা গেছে, ২০১৯ সালের জুন মাসে ফরিদপুরের নগরকান্দার মেহেরদিয়া এলাকায় মুক্তিপণের দাবিতে আবু বক্কার নামের এক শিশু সন্তানকে গলা টিপে হত্যা করে কচুরিপানার নিচে লুকিয়ে রাখা হয়। শিশু আবু বক্কার ওই এলাকার পাচু খলিফা নামের এক ব্যক্তির ছেলে। পরে এ ঘটনায় নগরকান্দা থানায় একটি এজাহার দায়ের করে ওই শিশুর বাবা। অতঃপর নগরকান্দা থানার উপ-পরিদর্শক (এসআই) মো. আব্দুল গাফফার দীর্ঘ তদন্ত শেষে অভিযোগপত্র (চার্জশিট) কোর্টে দাখিল করেন। অতঃপর এ ঘটনায় দীর্ঘ তথ্য উপাত্ত ও সাক্ষী শেষে ঘটনার পাঁচ বছর পর কোর্ট এ রায় দেন।

এর সত্যতা নিশ্চিত করে নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের রাষ্ট্রপক্ষের কৌশলী (পিপি) স্বপন কুমার পাল জানান, আসামি পক্ষ ন্যায় বিচার পেয়েছে। এ রায়ের ফলে সমাজে অপরাধ প্রবণতা কমে আসবে এবং দেশে আইনের শাসনের পথ সুগম হবে। এ রায়ে আমরা খুশি।

আরএস

Link copied!