Amar Sangbad
ঢাকা সোমবার, ২০ মে, ২০২৪,

আমতলী পৌরসভা নির্বাচন

মেয়র প্রার্থীর বিরুদ্ধে আচরণবিধি লঙ্ঘনের অভিযোগ

বরগুনা প্রতিনিধি

বরগুনা প্রতিনিধি

ফেব্রুয়ারি ২০, ২০২৪, ০৮:৫৯ পিএম


মেয়র প্রার্থীর বিরুদ্ধে আচরণবিধি লঙ্ঘনের অভিযোগ

আমতলী পৌরসভার সাধারণ নির্বাচনে মেয়র প্রার্থী বর্তমান মেয়র মতিয়ার রহমানের বিরুদ্ধে আরেক মেয়র প্রার্থী সাবেক মেয়র বীর মুক্তিযোদ্ধা নাজমুল আহসান খাঁন আচরণ বিধিলঙ্ঘন, ভোটারদের ভয়ভীতি প্রদর্শন, সভা-সমাবেশ করা ও উন্নয়নমূলক কাজের মাধ্যমে ভোটারদের প্রভাবিত করার অভিযোগ এনে সংবাদ সম্মেলন করেছেন।

মঙ্গলবার সন্ধ্যায় আমতলী সাংবাদিক ইউনিয়ন কার্যালয়ে এ সংবাদ সম্মেলন করেছেন তিনি।

বর্তমান মেয়র মতিয়ার রহমানের এমন কর্মকাণ্ডের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়ার জন্য নির্বাচন কমিশনসহ প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেছেন নাজমুল আহসান।

লিখিত বক্তব্যে মেয়র প্রার্থী সাবেক মেয়র নাজমুল আহসান খাঁন বলেন, গত ২৩ জানুয়ারি আমতলী পৌরসভা নির্বাচনের তফসিল ঘোষণা করেছেন নির্বাচন কমিশন। নির্বাচনি আচরণবিধিতে উল্লেখ আছে তফসিল ঘোষণার পর বর্তমান মেয়র প্রার্থী হলে কোন উন্নয়নমূলক কর্মকাণ্ডে অংশ নিতে পারবেন না। কিন্তু মেয়র প্রার্থী বর্তমান মেয়র মতিয়ার রহমান আচরণবিধির তোয়াক্কা না করে নিজের ইচ্ছে মতো বিভিন্ন উন্নয়নমূলক কর্মকাণ্ড করে আসছেন।

এ পর্যন্ত পৌরসভার বিভিন্ন ওয়ার্ডে টিউবওয়েল, পানির লাইন সংযোগ, রাস্তা ও ড্রেন নির্মাণ করছেন। নিয়ম বহির্ভূতভাবে তফসিল ঘোষণার পর থেকে এ পর্যন্ত ৭৯ লক্ষ টাকা পৌরসভার ব্যাংক অ্যাকাউন্ট থেকে উত্তোলন করেছেন।

সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন- পৌর আওয়ামী লীগ সাধারণ সম্পাদক জিএম মুছা, উপজেলা স্বেচ্ছাসেবকলীগ সভাপতি জাহিদুল ইসলাম মিঠু মৃধা ও আওয়ামী লীগ নেতা হুমায়ুন কবির হাওলাদার প্রমুখ।

এ বিষয়ে মেয়র প্রার্থী মতিয়ার রহমান বলেন, মেয়র প্রার্থী নাজমুল আহসান খাঁন বিভিন্নভাবে আচরণবিধি লঙ্ঘন করছে। এ নিয়ে আমি বিভিন্ন দপ্তরে অভিযোগ দিয়েছি। এতে ক্ষুব্ধ হয়ে আমার বিরুদ্ধে মিথ্যা অপপ্রচার চালাচ্ছেন।

বরগুনা জেলা নির্বাচন অফিসার ও রিটানিং কর্মকর্তা আব্দুল হাই আল হাদী বলেন, বরগুনা জেলা প্রশাসক ও পুলিশ সুপারসহ সর্ব স্তরের কর্মকর্তা নিয়ে বৈঠক হয়েছে। প্রমাণসাপেক্ষে যেকোনো প্রার্থীর প্রার্থীতা বাতিলসহ কঠোর ব্যবস্থা নেয়া হবে।

ইএইচ

Link copied!