Amar Sangbad
ঢাকা সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪,

নাটোরে কৃষি প্রযুক্তি মেলা উদ্বোধন

নাটোর প্রতিনিধি

নাটোর প্রতিনিধি

ফেব্রুয়ারি ২৪, ২০২৪, ০৬:২২ পিএম


নাটোরে কৃষি প্রযুক্তি মেলা উদ্বোধন

নাটোরে ৩ দিনব্যাপি কৃষি প্রযুক্তি মেলার উদ্বোধন করা হয়েছে।

শনিবার বিকাল ৪টার দিকে নাটোর সদর উপজেলা পরিষদ চত্বরে নাটোর সদর উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের আয়োজনে এই মেলা শুরু হয়।

প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে মেলা উদ্বোধন করেন নাটোর-২ (নাটোর সদর-নলডাঙ্গা) আসনের সংসদ সদস্য মো. শফিকুল ইসলাম শিমুল।

মেলা উদ্বোধন শেষে বর্ণাঢ্য র‌্যালির আয়োজন করা হয়। র‌্যালিটি সদর উপজেলা পরিষদ চত্বর প্রদক্ষিণ শেষে সদর উপজেলা হলরুমে গিয়ে শেষ হয়।

হলরুমে অনুষ্ঠিত আলোচনার সভাপতিত্ব করেন নাটোর সদর উপজেলা কৃষি কর্মকর্তা নীলিমা জাহান।

এছাড়াও উপস্থিত ছিলেন সদর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আব্দুল্লাহ আল সাকিব বাকী, সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি আনোয়ার হোসেন আনু, পৌর আওয়ামী লীগের সভাপতি সৈয়দ মোস্তাক আলী মুকুল, জেলা আওয়ামী লীগের সদস্য দিলীপ দাস প্রমুখ।

উদ্বোধনী অনুষ্ঠানে বক্তারা বলেন- প্রধানমন্ত্রী শেখ হাসিনার উদ্যোগে ৫৫ শতাংশ ভর্তুকি দিয়ে কৃষকদের দোরগোড়ায় পৌঁছে দেয়া হচ্ছে। দেশের কৃষকদের কথা বিবেচনায় রেখে সরকার কৃষি বিভাগের মাধ্যমে বিনামূল্যে সার-বীজ বিতরণ করা হচ্ছে। দেশের কৃষিখাতকে সম্প্রসারণের জন্য বিভিন্ন রকম আধুনিক প্রযুক্তি আমদানি করা হচ্ছে। দেশের এক ইঞ্চি জমিও অনাবাদি রাখা হবে না। মেলাতে হারভেস্টর মেশিন, মালচিং পদ্ধতিতে চাষ পদ্ধতি, পলিনেট ব্যবস্থাসহ অন্যান্য আধুনিক প্রযুক্তি প্রদর্শন করা হয়।

ইএইচ

Link copied!