Amar Sangbad
ঢাকা শনিবার, ০৪ মে, ২০২৪,

রাজবাড়ীতে ‘নিষিদ্ধ পলিথিন’ ভর্তি ট্রাকসহ গ্রেফতার ২

রাজবাড়ী প্রতিনিধি:

রাজবাড়ী প্রতিনিধি:

ফেব্রুয়ারি ২৮, ২০২৪, ০২:২৭ পিএম


রাজবাড়ীতে ‘নিষিদ্ধ পলিথিন’ ভর্তি ট্রাকসহ গ্রেফতার ২

রাজবাড়ী সদর থানা পুলিশের বিশেষ অভিযানে চার হাজার একশত চল্লিশ কেজি নিষিদ্ধ পলিথিনের শপিং ব্যাগ ও পরিবহনের কাজে ব্যবহৃত একটি ট্রাক সহ দুই জনকে গ্রেপ্তার করেছে।

গ্রেপ্তারকৃতরা হলো, বরিশাল জেলার বাকেরগঞ্জ থানার দূর্গাপুর গ্রামের মোঃ নুরুল ইসলাম মুন্সীর ছেলে মোঃ বেলাল হোসেন (২৫), পটুয়াখালী জেলার মির্জাগঞ্জ থানার রায়পুর গ্রামের জয়নাল শিকদারের ছেলে মোঃ খায়রুল ইসলাম (১৯)। 

বুধবার দুপুরে রাজবাড়ী সদর থানা চত্বরে প্রেস ব্রিফিং করেন সদর থানার অফিসার ইনচার্জ মোঃ ইফতে খারুল আলম প্রধান।

তিনি বলেন, মঙ্গলবার বিকেল পৌনে ৩টার সময় টিএসআই মোঃ নুর আলম সঙ্গীয় ফোর্স সহ রাজবাড়ী সদরের মুরগির ফার্ম পুলিশ লাইন্স গেটের সামনে রাজবাড়ী-কুষ্টিয়াগামী হাইওয়ে সড়কের উপর চেক পোস্ট করেন। এসময় ঢাকা থেকে আসা একটি মিনি ট্রাক কুষ্টিয়া যাওয়ার পথে গাড়িটিকে থামার সিগন্যাল দেয়।

গাড়িটি থামার পর গাড়ির চালক মোঃ বেলাল হোসেনকে গাড়ির কাগজপত্র প্রদর্শনের জন্য বললে সে কোন কাগজপত্র প্রদর্শন করতে পারেনি। এসময় গাড়ির ড্রাইভার ও হেলপারকে ব্যাপক জিজ্ঞাসাবাদ কালে তারা জানায় যে, ট্রাকের ভিতর নিষিদ্ধ পলিথিনের শপিং ব্যাগ রয়েছে।

পরে এসআই মোঃ হুমায়ুন রেজা সঙ্গীয় ফোর্সসহ ঘটনাস্থলে উপস্থিত হয়ে প্রত্যেকটি সাদা প্লাস্টিকের তৈরি ৫৮ বস্তা নিষিদ্ধ পলিথিনের শপিং ব্যাগ, একটি মিনি ট্রাক (ঢাকা মেট্রো ড-১২-০৯৬১), দুইটি ত্রিপল, একটি ট্রাকের চাবি জব্দ করেন।

তিনি বলেন, পরিবেশগত ছাড়পত্র বিহীন নিষিদ্ধ পলিথিন শপিং ব্যাগ পরিবহণ করে ঢাকাসহ সারা দেশে বাজারজাত করছে। 

আটককৃত মোঃ বেলাল হোসেন ট্রাকের ড্রাইভার ও মোঃ খায়রুল ইসলাম হেলপার নিষিদ্ধ পলিথিন শপিং ব্যাগ বাজারজাতকরণ, বিক্রয়, বিতরণ ও বাণিজ্যিক উদ্দেশ্যে পরিবহণ করে বাংলাদেশ পরিবেশ সংরক্ষণ আইন, ১৯৯৫ এর ৬(ক) ধারা লঙ্ঘন করে একই আইনের ১৫(১) এর ৪(ক), (খ) মোতাবেক দণ্ডনীয় অপরাধ করেছেন। 

এ ব্যাপারে রাজবাড়ী সদর থানার বাংলাদেশ পরিবেশ সংরক্ষণ আইন, ১৯৯৫; (সংশোধিত ২০১০) মামলা দায়ের করা হয়েছে। গ্রেপ্তারকৃত আসামীদেরকে বুধবার দুপুরে রাজবাড়ী আদালতে প্রেরণ করা হয়েছে।

বিআরইউ

Link copied!