Amar Sangbad
ঢাকা রবিবার, ১৯ মে, ২০২৪,

মাটিরাঙ্গায় মা সমাবেশ ও শিক্ষার্থীদের বই, স্কুল ব্যাগ বিতরণ

পার্বত্যাঞ্চল প্রতিনিধি

পার্বত্যাঞ্চল প্রতিনিধি

মার্চ ১, ২০২৪, ০৪:১৯ পিএম


মাটিরাঙ্গায় মা সমাবেশ ও শিক্ষার্থীদের বই, স্কুল ব্যাগ বিতরণ

বিদ্যালয়ে শিক্ষার্থীদের নিয়মিত উপস্থিতি ও সবার জন্য মানসম্মত প্রাথমিক শিক্ষা নিশ্চিত কল্পে খাগড়াছড়ি জেলার মাটিরাঙ্গা উপজেলার সদর ইউনিয়ন এর আলুটিলা হৃদয় মেম্বার পাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয় ও পুনর্বাসন সরকারি প্রাথমিক বিদ্যালয়ে মা সমাবেশ ও শিক্ষার্থীদের মাঝে স্কুল ব্যাগ, বই বিতরণ করা হয়েছে।

বৃহস্পতিবার (২৯ ফেব্রুয়ারি) সকাল ১১টার দিকে আলুটিলা হৃদয় মেম্বার পাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে মা সমাবেশে মাটিরাঙ্গা উপজেলা প্রশাসনের পক্ষথেকে বই,ও মাটিরাঙ্গা সদর ইউনিয়ন পরিষদের উন্নয়ন সহায়তা তহবিল থেকে শিক্ষার্থীদের মাঝে স্কুল ব্যাগ, বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার ডেজী চত্রুবর্তী।

স্বাগত বক্তব্য রাখেন, আলুটিলা হৃদয় মেম্বার পাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয় এর প্রধান শিক্ষক শাহিনা আক্তার। এসময় মাটিরাঙ্গা সদর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হেমেন্দ্র ত্রিপুরা,মাটিরাঙ্গা সদর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এর সহধর্মিনীসহ জনপ্রতিনিধি, শিক্ষক, অভিভাবক, বিদ্যালয় পরিচালনা কমিটির সদস্য, বিদ্যালয়ের শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

প্রধান অতিথির বক্তব্যে মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার ডেজী চত্রুবর্তী বলেন, শিশুরা জীবনের প্রথম শিক্ষাগুলো মায়েদের কাছ থেকেই পায়। শিশুর প্রথম শিক্ষক মা। তাই সবার আগে মায়েদের সচেতন হতে হবে।  

শিক্ষার্থীদের নিয়মিত স্কুলে পাঠানোর জন্য  অভিভাবকদের  আহবান জানিয়ে বলেন পাঠ্য বইয়ের পাশাপাশি নতুন কারিকুলামের বিভিন্ন বই এর সাথে,গল্প-ছড়া-ছবির সাথে সময় কাটানোর মধুর পাঠাভ্যাস গড়ে উঠুক ছোট্ট শিশুদের এই প্রত্যাশা ব্যক্ত করেন তিনি।

এইচআর

Link copied!