Amar Sangbad
ঢাকা রবিবার, ০৫ মে, ২০২৪,

মামলা করে ৬ মাস ধরে বাড়িছাড়া ১২ পরিবার

ভৈরব (কিশোরগঞ্জ) প্রতিনিধি

ভৈরব (কিশোরগঞ্জ) প্রতিনিধি

মার্চ ২, ২০২৪, ০১:৪৭ পিএম


মামলা করে ৬ মাস ধরে বাড়িছাড়া ১২ পরিবার

কিশোরগঞ্জের ভৈরব উপজেলার শ্রীনগর ইউনিয়নের বধুনগর গ্রামে মামলা করে ৬ মাস ধরে বাড়িছাড়া মামলা নিষ্পত্তি না করায় আসামি পক্ষের লোকজন বাদী পক্ষের লোকজনের বাড়ি ঘর ভাঙচুর, লুটপাট ও কৃষি জমি চাষাবাদে বাধা নিষেধ দেয়া আনুমানিক শতবিঘা কৃষি জমি অনাবাদি রয়েছে বলে অভিযোগ উঠেছে প্রতিপক্ষের বিরুদ্ধে।

এছাড়াও আসামি পক্ষের অত্যাচার ও প্রাণনাশের হুমকির ফলে ৬মাস ধরে বাড়ি ছাড়া ১২টি পরিবার।

নির্বিঘ্নে বাড়ি ঘরে ফেরা ও কৃষি জমি চাষাবাদ করতে পরিত্রাণ চেয়ে মামলার বাদী মো. রজব আলী উপজেলা নির্বাহী কর্মকর্তা, উপজেলা কৃষি কর্মকর্তা ও শ্রীনগর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান বরাবর লিখিত অভিযোগ করেছেন। গত বছরের ৩০ ডিসেম্বর অভিযোগ করার পরও কোন সুরাহা মিলেনি।

অভিযোগ থেকে জানাযায়, বধুনগর গ্রামের একই বংশের জাহের মেম্বার ও তার লোকজনের সঙ্গে ২০১৮ সাল থেকে বিভিন্ন বিষয়ে কয়েকটি মামলা চলমান রয়েছে। মামলাগুলো তুলে নিতে প্রতিপক্ষ জাহের মেম্বারের লোকজন বিভিন্ন সময় বাদী রজব আলির লোকজনের ওপর আক্রমণসহ ঘর বাড়ি ভাঙচুর ও লুটপাট করে আসছে। প্রাণ বাঁচতে বাদী পক্ষের ১০-১২টি পরিবার নিজ বসত বাড়ি ছেড়ে বিভিন্ন জায়গায় মানবেতর জীবনযাপন করছে। এই সুযোগে বাড়ির টিউবওয়েল, বৈদ্যুতিক ক্যাবল, মিটারসহ বিভিন্ন আসবাবপত্র ভাঙচুর ও লুটপাট করে নিয়ে যায় আসামি পক্ষের লোকজন। তাছাড়া বাড়ির সামনে ও হাওরের জমিতে চাষাবাদে বাধা নিষেধ দেয়ায় ভয়ে তারা কৃষি জমিতে চাষাবাদ করতে পারছে না। ফলে শতবিঘা কৃষি জমিতে এ মৌসুমে সরিষা ও ইরি ধান রোপণ করতে পারেনি।

বাদী পক্ষের বাবুল মিয়া জানান, বিবাদী পক্ষের জাহের মেম্বার, আল আমিন মিয়া, জাহাঙ্গীরের হামলা নির্যাতনের শিকার হওয়ায় একাধিক ঘটনায় তারা কয়েকটি মামলা করেন প্রতিপক্ষের বিরুদ্ধে। এসব মামলা গুলো আদালতে বিচারাধীন রয়েছে। ওই মামলাগুলোর মধ্যে দুটি মামলার তদন্তকারী কর্মকর্তা আদালতে চার্জশিট দাখিল করার পর বিবাদী পক্ষের লোকজনের অত্যাচার নির্যাতন বেড়ে যায়। তাদের ভয়ে ১২টি পরিবার ৬ মাস ধরে বাড়ি ছেড়ে বিভিন্ন জায়গায় মানবেতর জীবন কাটাচ্ছে।

এ বিষয়ে বিবাদী পক্ষের জাহের মেম্বার আনিত সকল অভিযোগ অস্বীকার করেন এবং তার বিরুদ্ধে মিথ্যা অভিযোগ দিয়ে হয়রানির অভিযোগ করে বলেন আমি এর সুষ্ঠু তদন্ত দাবি করছি।

ইএইচ

Link copied!