Amar Sangbad
ঢাকা সোমবার, ০৬ মে, ২০২৪,

জয়পুরহাটে বেড়েছে ডায়রিয়া আক্রান্ত রোগী

জয়পুরহাট প্রতিনিধি

জয়পুরহাট প্রতিনিধি

মার্চ ১৯, ২০২৪, ০৫:৩৩ পিএম


জয়পুরহাটে বেড়েছে ডায়রিয়া আক্রান্ত রোগী

জয়পুরহাটে বেড়েছে ডায়রিয়ায় আক্রান্ত রোগীর সংখ্যা। ডায়রিয়ায় আক্রান্ত হয়ে প্রতিদিন ৫০-৬০ জন রোগী জয়পুরহাট ২৫০ শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতালে ভর্তি হচ্ছেন। জায়গার অভাবে মেঝে এবং বারান্দায় রেখে রোগীদের চিকিৎসা দিচ্ছে হাসপাতাল কর্তৃপক্ষ।

হাসপাতালের ডায়রিয়া ওয়ার্ডের ধারণ ক্ষমতার কয়েকগুণ রোগীর ভিড় হওয়াতে বেডে জায়গা না পেয়ে অনেকে মেঝে, সিঁড়ির নিচে ও বারান্দায় চিকিৎসা নিচ্ছেন। গত ৫ দিনে এখানে শিশু-বৃদ্ধসহ বিভিন্ন বয়সী প্রায় তিন শতাধিক রোগী ভর্তি হয়ে চিকিৎসা নিয়েছেন বলে খবর পাওয়া গেছে।

রোগীর বাড়তি চাপে হিমশিম খেতে হচ্ছে নার্স ও চিকিৎসকদের। চরম দুর্ভোগে পড়েছেন রোগী ও স্বজনরা।

জয়পুরহাট ২৫০ শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. সদরদার রাশেদ মোবারক জানান, হঠাৎ করেই গত পাঁচ দিন যাবৎ এখানে ডায়রিয়ার প্রকোপ বৃদ্ধি পেয়েছে। এটা হয়ত শুষ্ক মৌসুমের জন্য বা বাহিরে খোলা বাজার থেকে ইফতার খাওয়ার জন্য হতে পারে এবং বর্তমানে রাস্তা ও ড্রেনের কাজ চলছে, সেখান থেকে পানির লাইন লিকিং হয়ে ড্রেনের পানি প্রবেশ করার জন্যও হতে পারে।

এর প্রকৃত কারণ জানতে আমরা স্বাস্থ্য অধিদপ্তরের ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে জানিয়েছি। ওনারা মেডিকেল টিম পাঠাচ্ছেন।

তিনি আরও জানান, হাসপাতালে ডায়রিয়া রোগীর সেবার জন্য স্যালাইন, ইনজেকশন, খাবার স্যালাইন পর্যাপ্ত রয়েছে। আমরা সাধ্যের মধ্যে রোগীরদের সবচেয়ে ভালো সেবা দিচ্ছি।

ইএইচ

Link copied!