Amar Sangbad
ঢাকা বুধবার, ০৮ মে, ২০২৪,

হাটহাজারীতে চুলার আগুনে ভস্মীভূত পাঁচ পরিবারের বসতঘর

হাটহাজারী (চট্টগ্রাম) প্রতিনিধি

হাটহাজারী (চট্টগ্রাম) প্রতিনিধি

মার্চ ২০, ২০২৪, ০৬:০১ পিএম


হাটহাজারীতে চুলার আগুনে ভস্মীভূত পাঁচ পরিবারের বসতঘর

চট্টগ্রামের হাটহাজারীতে চুলার আগুনে পুড়ে ছাই হলো পাঁচ পরিবারের মাথা গোঁজার ঠাঁই।

বুধবার দুপুর ২টার দিকে উপজেলা ফতেপুর ইউনিয়নের মেহেরনেগা এলাকায় ঘটনাটি ঘটে।

অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্তরা হলেন- খায়রুল ইসলাম (৬৫) ও মেয়ে মরিয়ম বেগম (৭০), জামাল উদ্দীন (৫২) ও সাইফুদ্দীন (৪৫)।

এছাড়াও এই বাড়ির সাথে লাগোয়া গুরা মিয়ার বাড়ির জালাল আহম্মদ (৮৫) নামে আরেক বৃদ্ধার বসতঘর পুড়ে গেছে একই ঘটনায়।

ক্ষতিগ্রস্ত পরিবার ও স্থানীয় সূত্রে জানা যায়, বৃদ্ধ খায়রুল ইসলাম অসুস্থ, তার সবসময় গরম পানির প্রয়োজন হয়। তার জন্য রান্নাঘরের চুলায় কাঠ দিয়ে আগুন জ্বালান তার স্ত্রী হোসনেয়ারা। পানি গরম হওয়ার পর আগুন নিভিয়ে পুকুরে অজু করতে যায়। ফিরে এসে দেখে চুলা থেকে আগুন ধরে সমস্ত ঘরে জ্বলছে। কিছু বুঝে উঠার আগেই আগুনের লেলিহানশিখা এক ঘর থেকে আরেক ঘরে পৌঁছাতে থাকে। এভাবে তাদের পাঁচটি পরিবারের বসতঘরে সাজানো আসবাবপত্র ও প্রয়োজনীয় কাগজপত্র এবং ব্যবহৃত কাপড়চোপড় পুড়ে যায়।

এরমধ্যে সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত হয় খায়রুল ইসলাম, তার বোন মরিয়ম বেগম ও জালাল আহম্মদ। আগুন আগুন শব্দের চিৎকার শুনে প্রতিবেশী ও স্থানীয়রা এগিয়ে এসে আগুন নিয়ন্ত্রণে আনার চেষ্টা করে। এরমধ্যে অগ্নিকাণ্ডের খবর পেয়ে ফায়ার সার্ভিসের অগ্নিনির্বাপক একটি দল ঘটনাস্থলে উপস্থিত হয়ে আগুন নির্বাপণে সক্ষম হয়।

এ বিষয়ে জানতে চাইলে হাটহাজারী ফায়ার সার্ভিস এন্ড সিভিল ডিফেন্স স্টেশন কর্মকর্তা আব্দুল মান্নান আমার সংবাদকে বলেন, খবর পেয়ে খুব দ্রুত ঘটনাস্থলে পৌঁছে আমার ইউনিট। রান্নাঘর থেকে আগুনের সূত্রপাত হয়। দুইপাশে পাকা ভবন থাকায় পার্শ্ববর্তী পরিবার গুলো সুরক্ষিত রয়েছে। আনুমানিক পাঁচ লাখ টাকার ক্ষয়ক্ষতি হতে পারে।

ইএইচ

Link copied!