Amar Sangbad
ঢাকা বৃহস্পতিবার, ০২ মে, ২০২৪,

থানচিতে কমিউনিটি ক্লিনিকে সেবার মান বৃদ্ধিতে মতবিনিময়

থানচি (বান্দরবান) প্রতিনিধি

থানচি (বান্দরবান) প্রতিনিধি

মার্চ ২৪, ২০২৪, ০২:৩৬ পিএম


থানচিতে কমিউনিটি ক্লিনিকে সেবার মান বৃদ্ধিতে মতবিনিময়
ছবি: আমার সংবাদ

বান্দরবানের থানচিতে কমিউনিটি ক্লিনিকে সেবার মান বৃদ্ধির লক্ষ্যে সুশীল সমাজের প্রতিনিধিদের সঙ্গে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

রোববার (২৪ মার্চ) দুপুরে বলিপাড়া নারী কল্যাণ সমিতি (বিএনকেএস) আয়োজনে, ডিয়াকোনিয়া-বাংলাদেশ সহযোগিতায়, বিএনকেএস প্রকল্প অফিস সভা কক্ষে কমিউনিটি ক্লিনিকে সেবার মান বৃদ্ধির লক্ষ্যে সুশীল সমাজের প্রতিনিধিদের সঙ্গে এ মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

সভায় সভাপতিত্ব করেন, বিএনকেএস উপ নির্বাহী পরিচালক উবানু মারমা। প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, উপ সহকারী কমিউনিটি মেডিকেল অফিসার, মিথোওয়াইচিং মারমা।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, কর্মসূচি পরিচালনা পেশল চাকমা, ক্যচু পাড়া কমিউনিটি ক্লিনিকে সিএইচসিপির কনকলতা চাকমা ও ক্রংক্ষ্যং পাড়া কমিউনিটি ক্লিনিকে সিএইচসিপির মেহ্লাচিং মারমা প্রমুখ।

এছাড়া পাড়ার কারবারি, সচেতন মহলের প্রতিনিধি ও বিএনকেএস বিভিন্ন কর্মসূচির সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন।

অতিথিদের বক্তব্যে বলেন, প্রান্তিক জনগণের আস্থা অর্জন করে স্বাস্থ্যসেবায় বিপ্লব ঘটিয়েছে এ ক্লিনিক। প্রত্যন্ত জনপদের সুবিধাবঞ্চিত মানুষের স্বাস্থ্যসেবায় অগ্রণী ভূমিকা পালন করে আসছে কমিউনিটি ক্লিনিক। এসব মানুষ কমিউনিটি ক্লিনিককে স্বাস্থ্যসেবার আশ্রয়স্থল হিসেবে মনে করে। তারা এখন যে কোনো অসুখে প্রথমেই ঘরের পাশের কমিউনিটি ক্লিনিকে যাচ্ছেন। সব রোগের চিকিৎসা না পেলেও পাচ্ছেন সঠিক পরামর্শ। দেশের প্রত্যন্ত অঞ্চলে স্থাপন করা কমিউনিটি ক্লিনিকগুলো এভাবেই সহজ করেছে চিকিৎসাসেবা।

এআরএস

Link copied!