Amar Sangbad
ঢাকা শনিবার, ০৪ মে, ২০২৪,

ঈদযাত্রা নির্বিঘ্ন করতে যুক্ত হয়েছে ফেরি মহানন্দা

গোসাইরহাট (শরীয়তপুর) প্রতিনিধি

গোসাইরহাট (শরীয়তপুর) প্রতিনিধি

এপ্রিল ৭, ২০২৪, ০৬:০০ পিএম


ঈদযাত্রা নির্বিঘ্ন করতে যুক্ত হয়েছে ফেরি মহানন্দা

দেশের দক্ষিণ-পূর্বাঞ্চলের যাত্রী ও পণ্যবাহী ট্রাক পারাপারের জন্য শরীয়তপুর-চাঁদপুর ফেরিঘাটে ঈদযাত্রা নির্বিঘ্ন করতে নতুন করে যুক্ত হয়েছে ফেরি মহানন্দা।

প্রধানমন্ত্রীর কার্যালয়ের নির্দেশ অনুযায়ী ফেরিটি ঘাটে যুক্ত হয়ে ইতোমধ্যে যাত্রী ও ট্রাক পারাপার শুরু করছে বলে জানিয়েছেন বিআইডব্লিউটিসির নরসিংহপুর ফেরীঘাট কর্তৃপক্ষ।

রোববার দুপুরে শরীয়তপুরের নরসিংহপুর ফেরিঘাটের সহ-ব্যবস্থাপক মো. ইকবাল হোসেন আমার সংবাদকে বিষয়টি নিশ্চিত করেছেন।

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ পরিবহন কর্পোরেশনের (বিআইডব্লিউটিসি) নরসিংহপুর ফেরীঘাট সূত্রে জানা যায়, শরীয়তপুরের নরসিংহপুর-চাঁদপুর ফেরিঘাটে নিয়মিতভাবে ৬টি ফেরি চলাচল করত। এসব ফেরির সঙ্গে ঈদযাত্রা নির্বিঘ্ন করতে প্রধানমন্ত্রীর কার্যালয়ের নির্দেশনা অনুযায়ী শনিবার রাতে ফেরি মহানন্দা নামে একটি বড় ফেরি যুক্ত হয়েছে ঘাটে। রোববার সকাল ৯টা থেকে ফেরি মহানন্দা যাত্রী ও পণ্যবাহী ট্রাক পারাপার শুরু করেছে।

এছাড়াও প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে ঈদযাত্রা নির্বিঘ্ন করতে টার্মিনাল ঘাট পরিষ্কার পরিচ্ছন্ন ও আলোকিত রাখাসহ নৌ দুর্ঘটনা এড়াতে চাঁদপুরের মেঘনা, ডাকাতিয়া নদীর মোহনায় ঘূর্ণাবর্ত চিহ্নিতকরণ করে ফেরি চলাচলের নির্দেশনা প্রদান করা হয়েছে। এসব নির্দেশনা মেনে নরসিংহপুর-চাঁদপুর নৌপথে ফেরি চলাচল করবে।

নরসিংহপুর ফেরীঘাটের সহ-ব্যবস্থাপক মো. ইকবাল হোসেন আমার সংবাদকে বলেন, ঈদযাত্রা নির্বিঘ্ন করতে এ বছর প্রধানমন্ত্রীর কার্যালয় ও বিআইডব্লিউটিসির নির্দেশনা অনুযায়ী ঘাটে মহানন্দা নামে একটি বড় ফেরি যুক্ত হয়েছে। নতুন ফেরি যুক্ত হওয়ায় নরসিংহপুর-চাঁদপুর নৌপথে সহজেই ঈদযাত্রা করতে পারবে যাত্রীরা। ঈদযাত্রা নির্বিঘ্ন করতে নতুন করে যুক্ত হওয়া ফেরি মহানন্দা ঈদের পরেও নরসিংহপুর-চাঁদপুর নৌ পথে নিয়মিত চলাচল করবে।

ইএইচ

Link copied!