Amar Sangbad
ঢাকা সোমবার, ২০ মে, ২০২৪,

উপজেলা নির্বাচন

ইউনিয়ন থেকে উপজেলা পরিষদের নেতৃত্বে তাঁরা

কিশোরগঞ্জ  প্রতিনিধি:

কিশোরগঞ্জ প্রতিনিধি:

মে ৯, ২০২৪, ০৬:১১ পিএম


ইউনিয়ন থেকে উপজেলা পরিষদের নেতৃত্বে তাঁরা

কিশোরগঞ্জে পদত্যাগ করা ২ ইউপি চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন উপজেলা পরিষদের চেয়ারম্যান।

তাঁরা হলেন সদর উপজেলার বৌলাই ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান পদে পদত্যাগ করা মহান মুক্তিযুদ্ধে শহীদ ইয়াকুব আলীর সন্তান সদর উপজেলা আওয়ামীলীগের সভাপতি আওলাদ হোসেন। বুধবার সদর উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে বিজয়ী হয়েছেন তিনি ।

আরেকজন হলেন পাকুন্দিয়া উপজেলার পাটুয়াভাঙ্গা ইউনিয়ন পরিষদের পদত্যাগ করা চেয়ারম্যান এমদাদুল হক জুটন। তিনি  পাকুন্দিয়া উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে বিজয়ী হয়েছে।

এ ২ জনই ইউপি চেয়ারম্যান পদ থেকে পদত্যাগ করে উপজেলা চেয়ারম্যান পদে প্রার্থী হন।

জানা যায়, বুধবার কিশোরগঞ্জ সদর উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন মটরসাইকেল প্রতীকের প্রার্থী মহান মুক্তিযুদ্ধে শহীদ ইয়াকুব আলীর সন্তান সদর উপজেলা আওয়ামীলীগের সভাপতি আওলাদ হোসেন।তিনি পেয়েছেন ৪৪ হাজার ৯৪২ ভোট।তার নিকটতম প্রতিদ্বন্দ্বী মামুন আল মাসুদ খান কাচ পিরিচ প্রতীকে পেয়েছেন ৪২ হাজার ১৫৪ ভোট।

বুধবার (০৮ মে) রাত সাড়ে ১১ টায় উপজেলা উপজেলা পরিষদ হলরুমে আনুষ্ঠানিক ফলাফল ঘোষণা করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আবু রাসেল।

সহকারী রিটার্নিং কর্মকর্তার কার্যালয়ের তথ্য অনুযায়ী,সদর উপজেলায় মোট ভোটার সংখ্যা সদর উপজেলার মোট ভোটার ৩ লক্ষ ৫৫ হাজার ৮১৮ জন।এর মধ্যে পুরুষ ভোটার ১ লক্ষ ৭৯ হাজার ৬৩২ জন।মহিলা ভোটার ১ লক্ষ ৭৬ হাজার ১৮৩ জন। তৃতীয় লিঙ্গের ভোটার ছিল ৩ জন।সদর উপজেলার মোট ভোট কেন্দ্র ১২৭ টি।

নবনির্বাচিত সদর উপজেলা চেয়ারম্যান আওলাদ হোসেন এক প্রতিক্রিয়ায় বলেন, ‍‍‘আমার এই বিজয় সদর উপজেলাবাসীর বিজয়।আমি সকল ভোটারের কাছে কৃতজ্ঞ। আগামী দিনে এই উপজেলার উন্নয়নে এবং এই উপজেলার সম্মানিত নাগরিকদের কল্যাণে কাজ করে যাব।‍‍’

এদিকে পাকুন্দিয়া উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন আনারস প্রতীকের প্রার্থী এমদাদুল হক জুটন।তিনি পেয়েছেন ২৮ হাজার ৭৩৮ ভোট।তার নিকটতম প্রতিদ্বন্দ্বী রফিলুল ইসলাম রেণু মোটরসাইকেল প্রতীকে পেয়েছেন 
২৭ হাজার ৭৯১ ভোট।
বুধবার রাতে উপজেলা উপজেলা পরিষদ হলরুমে আনুষ্ঠানিক ফলাফল ঘোষণা করেন উপজেলা নির্বাচন কর্মকর্তা ও সহকারী রিটার্নিং অফিসার মো. আবুল কালাম আজাদ।

সহকারী রিটার্নিং কর্মকর্তার কার্যালয়ের তথ্য অনুযায়ী,পাকুন্দিয়া উপজেলায় মোট ভোটার ২ লক্ষ ২৪ হাজার ৬৬৯ জন।এর মধ্যে পুরুষ ভোটার ১ লক্ষ ১২ হাজার ৬৬৫ জন।মহিলা ভোটার ১ লক্ষ ১২ হাজার ৪ জন।পাকুন্দিয়া উপজেলায় মোট কেন্দ্র ছিল ৮৫ টি।

নবনির্বাচিত পাকুন্দিয়া উপজেলা চেয়ারম্যান এমদাদুল হক জুটন এক প্রতিক্রিয়ায় বলেন, ‘এই বিজয়ে আমি সকল ভোটারদের কাছে কৃতজ্ঞ। আগামী দিনে এই উপজেলার উন্নয়নে এবং এই উপজেলার সম্মানিত নাগরিকদের কল্যাণে কাজ করে যাব।’

জেলা নির্বাচন ও রিটার্নিং কর্মকর্তা মোরশেদ আলম বলেন,কিশোরগঞ্জ সদর,হোসেনপুর ও পাকুন্দিয়া উপজেলা পরিষদ নির্বাচনে ভোট গ্রহণ সুষ্ঠু ও সুন্দর ভাবে অনুষ্ঠিত হয়েছে। নির্বাচনে কোনো অপ্রীতিকর ঘটনা ঘটেনি। এছাড়াও ভোটারের উপস্থিতি ছিল সন্তোষজনক।

বিআরইউ

Link copied!