Amar Sangbad
ঢাকা বুধবার, ০৮ মে, ২০২৪,

শিক্ষক হেনস্তার প্রতিবাদে ঢাকা কলেজে মানববন্ধন 

ঢাকা কলেজ প্রতিনিধি

ঢাকা কলেজ প্রতিনিধি

জুন ১২, ২০২২, ০৩:৪৯ পিএম


শিক্ষক হেনস্তার প্রতিবাদে ঢাকা কলেজে মানববন্ধন 

গফরগাঁও সরকারি কলেজে কর্মরত বিসিএস সাধারণ শিক্ষা ক্যাডার কর্মকর্তাগণের উপর সন্ত্রাসী হামলা এবং কটূক্তির প্রতিবাদে কর্মবিরতি ও মানববন্ধন করেছে ঢাকা কলেজের শিক্ষকগণ।

রোববার (১২জুন) ঢাকা কলেজের প্রধান ফটকের সামনে বেলা ১১.০০ টা থেকে ১২.০০ পর্যন্ত এ কর্মসূচি পালিত হয়।

মানববন্ধনে অংশ নিয়ে ঢাকা কলেজ শিক্ষক পরিষদের সাধারণ সম্পাদক আব্দুল কুদ্দুস সিকদার বলেন, আমরা প্রতিনিয়ত দেখছি শিক্ষকদের মানহানি হচ্ছে, মর্যাদাহানি হচ্ছে। আমরা সরকারের কাছে দাবি জানাই শ্রেণিকক্ষে পাঠদানের উপযুক্ত পরিবেশ চাই। শিক্ষাঙ্গনে পাঠদানের পরিবেশ দিন, শৃঙ্খলা ফিরিয়ে আনুন।

তিনি আরো বলেন, শুধু গফরগাঁওে নয় সাম্প্রতিক দেখেছি শরিয়তপুরের একটি কলেজে এমন ঘটনা ঘটেছে। বার বার কতিপয় ছাত্র নামধারী ছাত্র নেতারা শিক্ষককে অপমান করা, চাঁদা চাওয়া, কোন প্রোগ্রাম করতে তাদের অনুমতি নেয়া এধরনের ঘটনা অহরহ হচ্ছে।  এমন ঘটনায় আমরা ব্যথিত।

ঢাকা কলেজ অধ্যক্ষ (ভারপ্রাপ্ত) অধ্যাপক এ. টি. এম. মইনুল হোসেন বলেন, গফরগাঁও সরকারি কলেজে বিসিএস শিক্ষা ক্যাডারের সদস্যদের উপর কতিপয় ছাত্র নামধারী ছাত্রনেতারা হামলা করেছে। সোনার বাংলা গড়ার লক্ষ্যে, আগামী দিনের চ্যালেঞ্জ মোকাবেলায়, শুধু তাই নয় অর্থনৈতিক ভাবে একটি সমৃদ্ধ বাংলাদেশ গড়ার লক্ষ্যে বিসিএস সাধারণ শিক্ষা সমিতির কর্মকর্তাগণ কাজ করে যাচ্ছে। ছাত্র নামধারী কতিপয় সন্ত্রাসী দেশের বিভিন্ন সরকারি কলেজে কর্মকতাদের উপর হামলা করছে, তারা শিক্ষকদের লাঞ্ছিত করছে, সরকারি সম্পত্তির ক্ষতিসাধন করছে।

এই বিষয় গুলির অবসান হওয়া দরকার। যদি না হয় বাংলাদেশ তাঁর স্বপ্নের দিকে এগিয়ে যাবে না। রাষ্ট্র পরিচালনার উপযুক্ত একদল শিক্ষার্থীদের গড়তে অবশ্যই শিক্ষকদের নিরাপদ পরিবেশ তৈরি করে দিতে হব। এসকল সন্ত্রাসীদের গ্রেফতার করে শাস্তির দাবিও জানান তিনি।

মানববন্ধনে ঢাকা কলেজের বিভিন্ন বিভাগের শিক্ষকগণ অংশগ্রহণ করেন। ন্যাক্কারজনক সন্ত্রাসী হামলার ঘটনায় জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি জানান শিক্ষকরা।

উল্লেখ্য, গত বুধবার ময়মনসিংহের গফরগাঁওয়ে চাঁদার দাবিতে ছাত্রলীগের বিরুদ্ধে গফরগাঁও সরকারি কলেজে ভাঙচুর ও দুই শিক্ষককে মারধর করার অভিযোগ উঠেছে ছাত্রলীগের বিরুদ্ধে। এ ঘটনায় অভিযুক্ত ছাত্রলীগ কর্মীদের নামে গফরগাঁও থানায় লিখিত অভিযোগ করেছেন গফরগাঁও সরকারি কলেজের অধ্যক্ষ কাজী ফারুক আহাম্মদ।

আমারসংবাদ/এআই

Link copied!