Amar Sangbad
ঢাকা শনিবার, ০৪ মে, ২০২৪,

বঙ্গবন্ধুর সমাধি সৌধে বিএসএমএমইউ ভিসির শ্রদ্ধা

মো. মাসুম বিল্লাহ

জুলাই ২২, ২০২২, ০৭:২২ পিএম


বঙ্গবন্ধুর সমাধি সৌধে বিএসএমএমইউ ভিসির শ্রদ্ধা

জাতির পিতার সমাধি সৌধে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) উপাচার্য অধ্যাপক ডা. মো. শারফুদ্দিন আহমেদ শ্রদ্ধাঞ্জলি নিবেদন করেছেন।

শুক্রবার (২২ জুলাই) বেলা সাড়ে ১১ টায় টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে তিনি এ শ্রদ্ধা নিবেদন করেন। এ সময় ১৯৭৫ সালের ১৫ আগস্ট ঘাতকের হাতে নির্মমভাবে নিহত বঙ্গবন্ধু পরিবারসহ সকল শহীদদের আত্মার মাগফেরাত কামনা করে দোয়া করা হয়। 

এর আগে উপাচার্য অধ্যাপক ডা.  মো. শারফুদ্দিন আহমেদ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধি সৌধে মন্তব্য বহিতে উল্লেখ করেন, বঙ্গবন্ধু জন্ম না হলে বাংলাদেশ হতো না। আমরাও দেশ এ অবস্থায় পেতাম না। বঙ্গবন্ধুর প্রতি আমরা গভীর শ্রদ্ধা ও কৃতজ্ঞতা জানাই। 

প্রধানমন্ত্রী শেখ হাসিনার অবদান বাঙালীর আত্মমর্যাদার প্রতীক পদ্মা সেতু। পদ্মা সেতুর মাধ্যমে আড়াই ঘণ্টায় এ সমাধিস্থলে আসতে পারার জন্য জানাই আন্তরিক ধন্যবাদ ও কৃতজ্ঞতা। বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা বারবার ক্ষমতায় আসলে উন্নয়েন অনেক দেশকে অতিক্রম করে যাবে।

এসময় উপাচার্যের সঙ্গে ছিলেন বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের ডেন্টাল অনুষদের ডিন অধ্যাপক ডা. মোহাম্মদ আলী আসগর মোড়ল, সহকারী প্রক্টর সহযোগী অধ্যাপক ডা. ইন্দ্রজিত কুমার কুন্ডু, সহযোগী অধ্যাপক ডা. নাজির উদ্দিন মোল্লাহ, ট্রান্সফিউশন মেডিসিন বিভাগের সহযোগী অধ্যাপক ডা. শেখ শাহীন আলম, কার্ডিওলজি বিভাগের সহকারী অধ্যাপক ডা. এসএম ইয়ার-ই-মাহাবুুব, উপ-রেজিস্ট্রার সহকারী অধ্যাপক ডা. হেলাল উদ্দিন, উপ-রেজিস্ট্রার কার্ডিওলজিস্ট ডা. মুহাম্মদ কামাল হোসেন, হাসপাতালের অতিরিক্ত পরিচালক ডা. পবিত্র কুমার দেবনাথ, সার্জারি বিভাগের বিশেষজ্ঞ চিকিৎসক ডা. অরুপ কুমার বিশ্বাস, কার্ডিওলজি বিভাগের বিশেষজ্ঞ চিকিৎসক ডা. বশির আহমেদ জয়, এনেসথিয়া এন্যালজেসিয়া এন্ড ইনটেনসিভ কেয়ার মেডিসিন বিভাগের বিশেষজ্ঞ ডা.শরীফ উদ্দিন সিদ্দিকী এবং ডা. সাজ্জাদ প্রমুখ। 

এদিকে সকাল নয়টায় কাশিয়ানীর খয়েরহাটে মুন্সীবাড়িতে ন্যাশনাল হার্ট ফাউন্ডেশনের গোপালগঞ্জ শাখার নির্মাণাধীন শাখার জমি পরিদর্শন করেন এবং দিক নির্দেশনা প্রদান করেন বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ডা. মো. শারফুদ্দিন আহমেদ।


আমারসংবাদ/টিএইচ

Link copied!