Amar Sangbad
ঢাকা বুধবার, ০৮ ফেব্রুয়ারি, ২০২৩, ২৬ মাঘ ১৪২৯

সিকৃবিতে স্নাতক ভর্তি শেষে ৪৪ আসন শূন্য

সিকৃবি প্রতিনিধি

সিকৃবি প্রতিনিধি

নভেম্বর ১০, ২০২২, ০৮:১৮ পিএম


সিকৃবিতে স্নাতক ভর্তি শেষে ৪৪ আসন শূন্য

সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ে (সিকৃবি) ২০২১-২০২২ শিক্ষাবর্ষে স্নাতক শ্রেণীতে ভর্তি কার্যক্রম শেষ হয়েছে। সিকৃবির ৪৩১টি আসনের বিপরীতে তৃতীয় দিন শেষে ভর্তি সম্পন্ন করেছে মোট ৩৮৭ জন। ছয়টি অনুষদে আসন শূন্য রয়েছে আরো ৪৪ টি।

বৃহস্পতিবার (১০ নভেম্বর) সকাল ৯ টা থেকে বিশ্ববিদ্যালয়ের প্রশাসন ভবনে রক্তের গ্রুপ পরীক্ষা ও স্বাস্থ্য সেবা কেন্দ্রে স্বাস্থ্য পরীক্ষা শেষে ছয়টি অনুষদে তৃতীয় ও শেষ দিনের ভর্তি কার্যক্রম শুরু হয়। তৃতীয় দিন শেষে ভর্তি হয়েছে ২৪ জন শিক্ষার্থী।

আজ তৃতীয় দিনের ভর্তি কার্যক্রম শেষে ডিন কাউন্সিলের আহ্বায়ক জানান, তিন দিনে দিনে মোট ৩৮৭ জন শিক্ষার্থী ভর্তি সম্পন্ন করেছে। এছাড়াও আরো ৪৪ টি আসন শূন্য রয়েছে এবং শূন্য আসনগুলো অটোমাইগ্রেশনের মাধ্যমে পূরণ হবে বলে জানান তিনি।

ডিন কাউন্সিলের আহ্বায়কের প্রদত্ত তথ্য থেকে জানা যায়, তিন দিনে সিকৃবির ৬ টি অনুষদের মধ্যে সংরক্ষিত আসন সহ ভেটেরিনারি এনিম্যাল ও বায়োমেডিকেল সায়েন্সেস অনুষদে আরো ৫টি, কৃষি অনুষদে ১০টি, মাৎস্যবিজ্ঞান অনুষদে ৯টি, কৃষি অর্থনীতি ও ব্যবসায় শিক্ষা অনুষদে ৬ টি, কৃষি প্রকৌশল ও প্রযুক্তি অনুষদ এবং বায়োটেকনোলজি ও জেনেটিক ইঞ্জিনিয়ারিং অনুষদে ৭টি করে মোট ৪৪টি আসন শূন্য রয়েছে।

এর আগে গত মঙ্গলবার (৮ নভেম্বর) বিশ্ববিদ্যালয়ের ভেটেরিনারি, এনিম্যাল ও বায়োমেডিক্যাল সায়েন্সেস অনুষদে ভর্তি কার্যক্রম আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করেন ভাইস-চ্যান্সেলর (অ.দা.) প্রফেসর ড. মোহাম্মদ মেহেদী হাসান খান৷ এসময় বিভিন্ন অনুষদের ডিন, রেজিস্ট্রার সহ দায়িত্বপ্রাপ্ত শিক্ষক-কর্মকর্তারা উপস্থিত ছিলেন৷

উল্লেখ্য, ২০২১-২২ শিক্ষাবর্ষের তুলনায় আসন সংখ্যার সাথে এবার পরীক্ষায় অংশগ্রহণেচ্ছু শিক্ষার্থীর সংখ্যা তুলনামূলক বেশি ছিল। এবার কৃষি বিষয়ে ডিগ্রি প্রদানকারী আটটি বিশ্ববিদ্যালয়ে মোট ৩ হাজার ৫৩৯ টি আসনের বিপরীতে ভর্তি পরীক্ষায় অংশ নেয়ার সুযোগ পেয়েছিল ৭৯ হাজার ১৫৯ জন শিক্ষার্থী।

এসএম

Link copied!