Amar Sangbad
ঢাকা শুক্রবার, ০৩ ফেব্রুয়ারি, ২০২৩, ২১ মাঘ ১৪২৯

চবিতে ইন্টারনেট ও প্রযুক্তি বিষয়ক আলোচনা সভা

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় প্রতিনিধি

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় প্রতিনিধি

নভেম্বর ১৭, ২০২২, ০৭:২৭ পিএম


চবিতে ইন্টারনেট ও প্রযুক্তি বিষয়ক আলোচনা সভা

‘নিরাপদ ইন্টারনেট ও আইসিটি প্রযুক্তি ব্যবহার’ বিষয়ক আলোচনা সভার আয়োজন করেছে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) বিজ্ঞান অনুষদভুক্ত পরিসংখ্যান বিভাগ। বৃহস্পতিবার (১৭ নভেম্বর) বেলা ১১টায় এই আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

পরিসংখ্যান বিভাগের সভাপতি প্রফেসর মোঃ রোকনুজ্জামান (আজাদ) এর সভাপতিত্বে অনুষ্ঠানের উদ্বোধন করেন উপাচার্য অধ্যাপক ড. শিরীণ আখতার। সভায় প্রধান অতিথি ও আলোচক হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন (বিটিআরসি) চেয়ারম্যান (সিনিয়র সচিব) শ্যাম সুন্দর সিকদার। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপ-উপাচার্য (একাডেমিক) প্রফেসর বেনু কুমার দে।

চবি পরিসংখ্যান বিভাগের সহযোগী অধ্যাপক মোহাম্মদ মনিরুজ্জামান ভূঞা’র সঞ্চালনায় অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন একই বিভাগের অধ্যাপক মোঃ এমদাদুল হক।

সভায় আরও বক্তব্য রাখেন বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. মোহাম্মদ নাসিম হাসান, বাংলাদেশ ব্যাংকের প্রাক্তন জিএম মোঃ আবু মুসা, এনবিআরের প্রাক্তন সদস্য ড. মাহবুবুর রহমান আজাদ এবং ওয়ালটন ডিজি-টেক ইন্ডাস্ট্রিজ লিমিটেডের উপব্যবস্থাপক ইঞ্জিনিয়ার মোঃ লিয়াকত আলী। এছাড়া আলোচনা সভায় পরিসংখ্যান বিভাগের সকল শিক্ষক ও সাধারণ শিক্ষার্থী এবং সুধীবৃন্দ উপস্থিত ছিলেন।

এসময় চবি উপাচার্য অধ্যাপক ড. শিরীণ আখতারকে বিটিআরসি চেয়ারম্যান শ্যাম সুন্দর সিকদার তাঁর রচিত ‘বঙ্গবন্ধু ও আগরতলা মামলা; ইতিহাসের নতুন গতিপথ’ শীর্ষক একটি বই উপহার প্রদান করেন। অনুষ্ঠানে চবি পরিসংখ্যান বিভাগের পক্ষ থেকে প্রধান অতিথিকে সম্মাননা ক্রেস্ট প্রদান করেন।

উল্লেখ্য, বিজ্ঞান ও প্রযুক্তিভিত্তিক ছাত্র সমাজ গঠনে বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশনের চেয়ারম্যান জনাব শ্যাম সুন্দর সিকদার চবি পরিসংখ্যান বিভাগের কম্পিউটার ল্যাবের জন্য বিশটি ল্যাপটপ প্রদান করেন।

এসএম

Link copied!