Amar Sangbad
ঢাকা শনিবার, ২০ এপ্রিল, ২০২৪,

ঢাবি ছাত্রলীগের বার্ষিক সম্মেলন সম্পন্ন

ঢাবি প্রতিনিধি

ঢাবি প্রতিনিধি

ডিসেম্বর ৩, ২০২২, ০৫:৫৪ পিএম


ঢাবি ছাত্রলীগের বার্ষিক সম্মেলন সম্পন্ন

বাংলাদেশ ছাত্রলীগ ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) বার্ষিক সম্মেলন সফলভাবে সম্পন্ন হয়েছে।

শনিবার ( ৩ ডিসেম্বর ) ঢাকা বিশ্ববিদ্যালয়ের অপরাজেয় বাংলার পাদদেশে এই সম্মেলন অনুষ্ঠিত হয়।

ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সভাপতি সঞ্জিত চন্দ্র দাশের সভাপতিত্বে জাতীয় সংগীত পরিবেশনের মাধ্যমে সম্মেলনের সূচনা করা হয়।

এরপর শোক প্রস্তাব করেন ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের দপ্তর সম্পাদক মেফতাহুল ইসলাম প্রান্থ। এসময় বিগত কমিটিকালে মৃত্যুবরণ করা ছাত্রলীগের নেতাকর্মীদের স্মরণে এক মিনিট নিরবতা পালন করা হয়।

উক্ত বার্ষিক সম্মেলনের শুভ উদ্ভোধন করেন বাংলাদেশ ছাত্রলীগের সভাপতি আল নাহিয়ান খান জয়। এসময় তিনি তার উদ্ভোধনী বক্তব্যের মাধ্যমে সম্মেলনের উদ্ভোধন ঘোষণা করেন।

প্রধান অতিথির বক্তব্যে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেন, ছাত্রলীগ আমাদের যৌবনের প্রথম প্রেম।

বক্তব্যের শুরুতেই তিনি বিশ্ববিদ্যালয় জীবনের অতীত স্মৃতিচারণ করেন।

বিএনপিকে উদ্দেশ্য করে তিনি বলেন, আপনারা ঢাকা দখল করতে চান? কত্ত সাহস আপনাদের? আওয়ামী লীগ ভয় পায় না পল্টনকে বলেও হুশিয়ারি করেন তিনি।

ড. কামালকে চ্যালেঞ্জ করে বলেন, আপনি দেখান আওয়ামী লীগের এমপি মন্ত্রীরা কোথায় অর্থ পাচার করেছে? আপনারা জনগণের ভোটে এমপি হতে পারেন না, শেখ হাসিনার সুনাম নষ্ট করতে আসবেন না।

তত্ত্বাবধায়ক সরকার নিয়ে বলেন, সংবিধান পরিবর্তন হবে না। এসব নিয়ে দিবাস্বপ্ন দেখা বন্ধ করুন। শেখ হাসিনা সরকারের অধীনেই জাতীয় নির্বাচন অনুষ্ঠিত হবে।

তিনি হুশিয়ারি দিয়ে বলেন, আগামী নির্বাচনে সাম্প্রদায়িকতার বিপক্ষে অসাম্প্রদায়িকতার, দুর্নীতির বিরুদ্ধে, লুটপাট এর বিরুদ্ধে, ভোট চুরের বিরুদ্ধে, হাওয়া ভবনের বিরুদ্ধে খেলা হবে, খেলা হবে এই বিজয়ের মাস ডিসেম্বরে।

পরিশেষে ছাত্রলীগের সভাপতি আল নাহিয়ান খান জয় কর্তৃক ঢাকা বিশ্ববিদ্যালয়ের কমিটি বিলুপ্ত ঘোষণার মাধ্যমে সম্মেলন সমাপ্ত হয়।

সম্মেলনে আরো বক্তব্য প্রদান করেন, ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতি আল নাহিয়ান খান জয়, সেক্রেটারি লেখক ভট্টাচার্য, ঢাকা বিশ্ববিদ্যালয়ের সভাপতি সঞ্জিত চন্দ্র দাশ, সেক্রেটারি সাদ্দাম হোসেন প্রমুখ। 

এআই

Link copied!