Amar Sangbad
ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪,

বৃষ্টিতে ভিজে অনশনে কুবির ৪ শিক্ষার্থী, বহাল তবিয়তে প্রক্টর

কুবি প্রতিনিধি

কুবি প্রতিনিধি

মার্চ ১৯, ২০২৩, ০৮:৩৩ পিএম


বৃষ্টিতে ভিজে অনশনে কুবির ৪ শিক্ষার্থী, বহাল তবিয়তে প্রক্টর

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে (কুবি) শিক্ষার্থীদের উপর বহিরাগতদের হামলার বিচার না পেয়ে আমরণ অনশনে বসেছে চার শিক্ষার্থী।

রোববার (১৯মার্চ) বিকেল সাড়ে ৩ টায় সংবাদ সম্মেলন করে আমরণ অনশনের ঘোষণা দেন। পরে চারটার দিকে বঙ্গবন্ধুর ভাস্কর্যের নিচে মারধরের শিকার লোক প্রশাসন বিভাগের শিক্ষার্থী এনায়েত উল্লাহ, ফিনান্স এন্ড ব্যাংকিং বিভাগের শিক্ষার্থী সালামন চৌধুরী, আইসিটি বিভাগের শিক্ষার্থী ইমতিয়াজ শাহারিয়া, কাজল হোসাইন অনশণে বসেন।

অনশনকারী শিক্ষার্থীদের দাবিগুলোর মধ্যে , বহিরাগত হামলাকারীদের গ্রেফতার, অছাত্র এবং বহিরাগতদের বিশ্ববিদ্যালয়ে প্রবেশে নিষেধাজ্ঞা, আহত শিক্ষার্থী এনায়েত উল্লাহ এবং মো: সালমান চৌধুরীর বহিষ্কারাদেশ প্রত্যাহার, সার্বক্ষণিক নিরাপত্তা প্রদান পূর্বক নিরাপদ ক্যাম্পাস সুনিশ্চিত, হামলার ইন্ধনদাতা বিশ্ববিদ্যালয়ের প্রক্টর কাজী ওমর সিদ্দিকীকে অপসারণ করা।

অনশনরত শিক্ষার্থী কাজল হোসেন বলেন, আমাদের পাঁচটি দাবী আদায় না হওয়া পর্যন্ত আন্দোলন চালিয়ে  যাব। আজকে ১১ তম দিন আন্দোলন চলছে। প্রশাসন আমাদের দাবীগুলোর প্রতি কোন কর্ণপাত না করে নির্লিপ্ততার পরিচয় দিয়েছে।

প্রসঙ্গত, এর আগে ৮ই মার্চ মারধরের শিকার হলে দাবী আদায়ে শিক্ষার্থীরা ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক অবরোধ করেন। পরে নয়ে মার্চ সংবাদ সম্মেলন করে পাঁচ দফা দাবি উপস্থাপন করেন এবং বিক্ষোভ মিছিল, পরে প্রায় শিক্ষার্থীর অংশগ্রহণে মানববন্ধন, স্মারকলিপি প্রদান, বইপড়া কর্মসূচি, শান্তি সমাবেশ, কনসার্ট ফর জাস্টিসসহ নানাভাবে প্রতিবাদ জানান।

এসময় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড এ এফ এম আব্দুল মঈন এসে শিক্ষার্থীদের অনশন ভাঙতে বলেন। তবে শিক্ষার্থীরা দাবী আদায় না হওয়া পর্যন্ত অনশন ভাঙতে অনড় থাকার কথা জানালে উপাচার্য চলে যান। প্রতিবেদন লেখা পর্যন্ত শিক্ষার্থীরা বৃষ্টিতে ভিজে অনশন চালিয়ে যান।

আরএস

Link copied!