Amar Sangbad
ঢাকা শুক্রবার, ১৭ মে, ২০২৪,

পবিপ্রবিতে সাংবাদিক হেনস্তার ঘটনায় জাবি প্রেসক্লাবের নিন্দা ও প্রতিবাদ

পবিপ্রবি প্রতিনিধি

পবিপ্রবি প্রতিনিধি

এপ্রিল ৯, ২০২৩, ০১:৩৪ পিএম


পবিপ্রবিতে সাংবাদিক হেনস্তার ঘটনায় জাবি প্রেসক্লাবের নিন্দা ও প্রতিবাদ

পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (পবিপ্রবি) শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক মেহেদী হাসান তারেকের নেতৃত্বে পেশাগত দায়িত্ব পালনকালে পাঁচজন সাংবাদিককে হেনস্তার ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় প্রেসক্লাব।

শনিবার (৮ এপ্রিল) জাবি প্রেসক্লাবের সভাপতি শিহাব উদ্দিন ও সাধারণ সম্পাদক হাসিব সোহেল এক যোথ বিবৃতিতে এ ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান।

বিবৃতিতে নেতৃবৃন্দ বলেন, পবিপ্রবি ক্যাম্পাসে সাংবাদিকের সাথে এমন ন্যাক্কারজনক ঘটনা উদ্বেগজনক। এমন আচরণ স্বাধীন সাংবাদিকতার জন্য হুমকিস্বরূপ এবং আইনশৃঙ্খলা পরিপন্থী। 

বিশ্ববিদ্যালয়ে স্বাধীন সাংবাদিকতার পরিবেশ বজায় রাখা, সাংবাদিকদের নিরাপত্তা নিশ্চিত ও অপরাধীদের বিচারের আওতায় আনার দায়িত্ব বিশ্ববিদ্যালয় প্রশাসনের। এই ন্যাক্কারজনক ঘটনার দ্রুত সুষ্ঠু তদন্ত করে অপরাধীদের শাস্তি নিশ্চিত করার জোর দাবি জানাচ্ছি।

পাশাপাশি বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় নির্বাহী সংসদকে উক্ত ঘটনার তদন্ত করে দ্রুত সাংগঠনিক ব্যবস্থা গ্রহণের জোরালো দাবি জানাচ্ছি।

জানা যায়, গত ৫ এপ্রিল রাতে পবিপ্রবিতে স্নাতকোত্তরে ভর্তির ক্ষেত্রে মানদণ্ড কমানোর দাবিতে উপাচার্যের বাসভবনের সামনে অবস্থান নেয় শিক্ষার্থীরা। এসময় ছাত্রলীগের নেতৃত্বে শিক্ষার্থীদের উপর হামলা করা হয় ও পেশাগত দায়িত্ব পালনকালে পাঁচ সাংবাদিককে হেনস্তা করা হয়। 

শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক মেহেদী হাসানের নেতৃত্বে এই হামলা করা হয় বলে ভুক্তভোগী শিক্ষার্থী ও সাংবাদিকরা জানায়। 

এসময় হেনস্তার শিকার সাংবাদিকরা হলেন-ডেইলি সান ও বাংলা ট্রিবিউনের জেলা প্রতিনিধি আবদুল কাইউম, সময় টিভির ক্যামেরাপারসন সুজন দাম, বার্তা বাজারের প্রতিনিধি মো. নয়ন মৃধা, আনন্দ বাজার ও বিডি২৪ লাইভ-এর স্বপ্নীল দাস এবং বাংলা ইনসাইডারের রাকিবুল ইসলাম তনু।

এমএইচআর

Link copied!