Amar Sangbad
ঢাকা শুক্রবার, ০৩ মে, ২০২৪,

জবি শিক্ষার্থী খাদিজার মুক্তির দাবিতে জাবি শিক্ষার্থীদের বিক্ষোভ

জাবি সংবাদদাতা

জাবি সংবাদদাতা

আগস্ট ২৭, ২০২৩, ০৫:১২ পিএম


জবি শিক্ষার্থী খাদিজার মুক্তির দাবিতে জাবি শিক্ষার্থীদের বিক্ষোভ

ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় গ্রেপ্তার জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) শিক্ষার্থী খাদিজাতুল কুবরার মুক্তির দাবিতে বিক্ষোভ মিছিল করেছেন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) শিক্ষার্থীরা।

রোববার (২৭ আগস্ট) দুপুর দেড়টায় বিশ্ববিদ্যালযের মুরাদ চত্বর এলাকা থেকে মিছিল শুরু করেন শিক্ষার্থীরা। মিছিলটি বিশ্ববিদ্যালয়ের গুরুত্বপূর্ণ সড়ক ঘুরে পরিবহণ চত্বরে গিয়ে সংক্ষিপ্ত সমাবেশের মধ্য দিয়ে শেষ হয়।

সমাবেশে শিক্ষার্থীরা বলেন, খাদিজাকে একটি দানব আইনের মাধ্যমে নিপীড়ন করা হচ্ছে। তাই আমরা অবিলম্বে খাদিজার মুক্তি দাবি করছি।

অর্থনীতি বিভাগের ৪৭তম ব্যাচের শিক্ষার্থী তাপসী দে প্রাপ্তি বলেন, ‘সত্যি বলতে এই দেশে আমাদের কোনো স্বাধীনতা নেই। খাদিজাকে কারাগারে রেখে তার বাবা-মাকেও হয়রানি করা হচ্ছে। একটি রাষ্ট্রের আসলে কোথায় ভয়, যে তাকে এতদিন জেলে রাখতে হয়। অবস্থা এমন যে, বর্তমান সরকারের সাথে ‘সহমত ভাই’ না বললেই আমাদের জেলে ঢুকতে হবে।’

জাহাঙ্গীরনগর সাংস্কৃতিক জোটের সাধারণ সম্পাদক সুমাইয়া জাহান বলেন, ‘রাষ্ট্রের এত কীসের ভয়, যে খাদিজাকে ছয়বার জামিন না মঞ্জুর করতে হল। জবাবদিহীতার এত ভয় কেন রাষ্ট্রের? এই আইনটা পুরো ক্ষমতাসীনদের হাতে। আমরা চাই, দ্রুত সময়ের মধ্যে খাদিজার জামিন মঞ্জুর করা হোক।’

এ সময় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, নগর ও অঞ্চল পরিকল্পনা বিভাগের শিক্ষার্থী ফাইজা মাহজাবিন ও ছাত্র ইউনিয়নের সহ-সাধারণ সম্পাদক ঋদ্ধ অনিন্দ্য গাঙ্গুলী প্রমুখ।

এইচআর

Link copied!