Amar Sangbad
ঢাকা বৃহস্পতিবার, ২৮ সেপ্টেম্বর, ২০২৩, ১২ আশ্বিন ১৪৩০

জাবিতে শিক্ষকদের তিন দিনব্যাপী কর্মশালা শুরু

জাবি প্রতিনিধি

জাবি প্রতিনিধি

সেপ্টেম্বর ১৮, ২০২৩, ০৭:২১ পিএম


জাবিতে শিক্ষকদের তিন দিনব্যাপী কর্মশালা শুরু

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জাবি) ইনস্টিটিউশনাল কোয়ালিটি এস্যুরেন্স সেলের (আইকিউএসি) আয়োজনে ‘টিচার্স ইনডাকশন প্রোগ্রাম অন টুলস ফর কোয়ালিটি ইম্পুভমেন্ট’ শীর্ষক প্রশিক্ষণ কর্মশালা শুরু হয়েছে।

সোমবার সকাল সাড়ে নয়টায় বিশ্ববিদ্যালয়ের সিনেট হলে প্রশিক্ষণ কর্মশালার শুরু হয়। এই কর্মশালার আওতায় বিশ্ববিদ্যালয়ের নতুন নিয়োগপ্রাপ্ত শিক্ষকবৃন্দ প্রশিক্ষণ নিচ্ছেন।

এসময় প্রধান অতিথির বক্তব্যে বাংলাদেশ অ্যাক্রেডিটেশন কাউন্সিলের চেয়ারম্যান অধ্যাপক মেসবাহউদ্দিন আহমেদ বলেন, বর্তমান জ্ঞান ভিত্তিক সমাজে মানসম্মত শিক্ষা ছাড়া আমরা পিছিয়ে পড়বো। এ জন্য শিক্ষার গুণগত মান নিশ্চিত করতে সকলকে একযোগে দায়িত্ব পালন করতে হবে। সরকারের নীতি প্রণয়ণ, নির্দেশনা এবং বিশ্ববিদ্যালয়গুলোকে নীতি বাস্তবায়নে কার্যকর ভূমিকা রাখতে হবে।

অনুষ্ঠানে সভাপতির বক্তব্যে উপাচার্য অধ্যাপক নূরুল আলম বলেন, শিক্ষার্থীরা শিক্ষককে অনুসরণ করেন। পরিমিতবোধ ও পরিশীলিত আচার—আচরণে তিনি একজন শিক্ষক আদর্শ হয়ে গড়ে উঠবেন। শিক্ষা—গবেষণার পাশাপাশি নিয়মানুবর্তিতা, সময়নিষ্ঠা ও আচার—আচরণে শিক্ষককে দায়িত্বশীল হতে হবে।

তিন দিনব্যাপী প্রশিক্ষণ কর্মশালায় স্বাগত বক্তব্য রাখেন আইকিউএসি’র পরিচালক অধ্যাপক সৈয়দ হাফিজুর রহমান। এছাড়া বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপ—উপাচার্য (প্রশাসন) অধ্যাপক শেখ মো. মনজুরুল হক, উপ—উপাচার্য (শিক্ষা) অধ্যাপক মোহাম্মদ মোস্তফা ফিরোজ এবং কোষাধ্যক্ষ অধ্যাপক রাশেদা আখতার প্রমুখ।

এইচআর

Link copied!