Amar Sangbad
ঢাকা রবিবার, ১৯ মে, ২০২৪,

ঢাবিতে ফেসবুক আসক্তি বিষয়ক কর্মশালা

প্রযুক্তির সদ্ব্যবহার করে মাদক মুক্ত সমাজ গড়ে তুলতে হবে

ঢাকা বিশ্ববিদ্যালয় প্রতিনিধি

ঢাকা বিশ্ববিদ্যালয় প্রতিনিধি

সেপ্টেম্বর ২৯, ২০২৩, ০৮:১৮ পিএম


প্রযুক্তির সদ্ব্যবহার করে মাদক মুক্ত সমাজ গড়ে তুলতে হবে

প্রযুক্তির আসক্তি খারাপ নয় ,যদি তার সদ্ব্যবহার করা হয়। উন্নত বিশ্বের সাথে তাল মিলিয়ে চলতে কৃত্রিম বুদ্ধিমত্তা কে কাজে লাগাতে হবে। ইনোভেটিভ কাজ কে এগিয়ে নিতে প্রযুক্তির সদ্ব্যবহার করতে হবে।তরুণদের বিপুল সম্ভাবনা কে কাজে লাগাতে মাদকাসক্ত রোধ করতে হবে।

শুক্রবার (২৯ সেপ্টেম্বর) ঢাকা বিশ্ববিদ্যালয়ের সামাজিক বিজ্ঞান অনুষদের মুজাফফর আহমদ চৌধুরী মিলনায়তনে "দি বাংলাদেশ এন্টি ড্রাগ ফেডারেশন কর্তৃক আয়োজিত ‘ফেসবুকে আসক্তি, ক্যারিয়ার নির্বাচনে বিভ্রান্তি : সমাধান যে পথে’ শীর্ষক দিনব্যাপী এক কর্মশালায় বক্তারা এসব কথা বলেন।

উদ্বোধনী সেশনে সভাপতিত্ব করেন দ্যা বাংলাদেশ এন্টি ড্রাগ ফেডারেশনের জেনারেল  সেক্রেটারি রফিকুল ইসলাম রলি। কর্মশালা সঞ্চালনা করেন কুষ্টিয়া ইসলামী বিশ্ববিদ্যালয়ের রাষ্ট্রবিজ্ঞান বিভাগের চেয়ারম্যান সহকারী অধ্যাপক শিরিনা খাতুন বিথি এবং কবি ও সাংবাদিক ইমরান মাহফুজ।

উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান স্মৃতি জাদুঘর কিউরেটর এবং  সাবেক শিক্ষা ও আইসিটি সচিব নজরুল ইসলাম খান (এনআই খান)।

আরও বক্তব্য রাখেন বিসিএস কোচিং কনফিডেন্স’র পরিচালক লায়ন তাসলিমা গিয়াছ, মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের অতিরিক্ত পরিচালক মুজিবুর রহমান, সুপ্রিম কোর্টের আইনজীবী অ্যাডভোকেট শাহ মঞ্জুরুল হক, রিডিং ক্লাবের সভাপতি এবং আইনজীবী অ্যাডভোকেট আরিফ খান, সাংবাদিক ও গবেষক কাজল রশীদ শাহীন, অনলাইন শিক্ষক ও প্রশিক্ষক কে এম হাসান রিপন, জাতীয় মাদক নিয়ন্ত্রণ বোর্ড’র সদস্য বীরমুক্তিযোদ্ধা অধ্যাপক ডা. অরূপ রতন চৌধুরী, সংগঠনের উপদেষ্টা খবির উদ্দিন আহমেদ, মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক মুজিবুর রহমান পাটোয়ারী, জাতীয় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ডক্টর মশিউর রহমান প্রমুখ।

এআরএস

Link copied!