Amar Sangbad
ঢাকা বুধবার, ২৮ ফেব্রুয়ারি, ২০২৪,

জঙ্গি সম্পৃক্ততার অভিযোগে খুবির তিন শিক্ষার্থীসহ গ্রেপ্তার ৪

খুবি প্রতিনিধি

খুবি প্রতিনিধি

নভেম্বর ২৬, ২০২৩, ০৯:৩১ পিএম


জঙ্গি সম্পৃক্ততার অভিযোগে খুবির তিন শিক্ষার্থীসহ গ্রেপ্তার ৪

খুলনা মহানগর (কেএমপি) গোয়েন্দা পুলিশের অভিযানে বিপুল পরিমাণ উগ্রবাদী বই, লিফলেট, জঙ্গি সংশ্লিষ্ট ইলেকট্রনিক ডিভাইস সহ নিষিদ্ধ ঘোষিত হিজবুত তাহরীরের খুলনা অঞ্চলের ৪ সদস্যকে গ্রেফতার করা হয়েছে।

গতকাল (২৫ নভেম্বর) দিবাগত রাতে নগরীর হরিনটানা থানাধীন খানজাহান নগর এলাকা হতে তাদেরকে গ্রেপ্তার করা হয়।

আজ রোববার বেলা ১১.৩০টায় কেএমপি’র সদর দপ্তরস্থ পুলিশ কমিশনারের কার্যালয়ে প্রেস ব্রিফিংয়ে পুলিশ কমিশনার মো. মোজাম্মেল হক এসব তথ্য জানান।

জানা গেছে, গ্রেফতারকৃত ৪ জনের ৩ জনই খুলনা বিশ্ববিদ্যালয় (খুবি) সাবেক ও বর্তমান শিক্ষার্থী। এদের মধ্যে মো. শাকিল আহম্মেদ খুবির ডেভেলপমেন্ট স্টাডিজ ডিসিপ্লিন থেকে অর্নাস ও মাস্টার্স সম্পন্ন করে বর্তমানে সরকারি চকুরীতে প্রবেশের জন্য প্রস্তুতি গ্রহণ করছিলেন। মো. রিজভী আজিম খানও একই ডিসিপ্লিন থেকে অনার্স সম্পন্ন করে মাস্টার্সে অধ্যায়নরত ছিলেন। পাশাপাশি তিনি সোনাডাঙ্গার প্যারেন্টস ইন্টারন্যাশনাল স্কুলে সহকারী শিক্ষক হিসেবে কর্মরত ছিলেন। এছাড়া মেহেদী হোসেন সালিত গণিত ডিসিপ্লিনে অধ্যয়নরত ছিলেন।

প্রেস ব্রিফিংয়ে জানা যায়, এদের মো. আনিসুর রহমান রুহুল আমিন রকি নামে আরও একজন গ্রেফতার হন। তিনিই মূলত খুলনা অঞ্চলে নিষিদ্ধ ঘোষিত সংগঠন হিজবুত তাহরীরের প্রধান হিসেবে কার্যক্রম প্রচার প্রসারের দায়িত্ব পালন করে আসছিলেন। এর আগে তিনি ঢাকার ইস্টওয়েস্ট ইউনিভার্সিটি এর ফার্মেসী বিভাগ হতে অর্নাস সম্পন্ন করেছেন।

কেএমপি’র পুলিশ কমিশনার মো. মোজাম্মেল হক বলেন, ‘কেএমপি সব সময় অবৈধ অস্ত্রধারী, সন্ত্রাসী, জঙ্গী, মাদক ব্যবসায়ী ও ভূমিদস্যুসহ সকল অপরাধীদের বিরুদ্ধে সাঁড়াশী অভিযান পরিচালনা করে আসছে। এরই ধারাবাহিকতায় খুলনা মহানগর গোয়েন্দা পুলিশের একটি চৌকস টিম ০৪ টি ল্যাপটপ, ০৬ টি মোবাইল ফোন, ০২ টি পেনড্রাইভ, ০১ টি এটিএম কার্ড এবং নিষিদ্ধ ঘোষিত সংগঠন ‍‍`হিজবুত তাহরীর‍‍` সংশ্লিষ্ট উগ্রবাদী বই, লিফলেট ও জঙ্গি সংশ্লিষ্ট  অন্যান্য ইলেকট্রনিক ডিভাইসসহ তাদের গ্রেফতার করে।’

এ ব্যাপারে জানতে চাইলে খুবি‍‍`র ছাত্র বিষয়ক পরিচালক প্রফেসর মো. শরীফ হাসান লিমন বলেন, ‘আমি ঘটনাটি সম্পর্কে জেনেছি। এটি আমাদের জন্য অত্যন্ত দুঃখজনক ঘটনা।’

এআরএস

Link copied!