Amar Sangbad
ঢাকা রবিবার, ০৫ মে, ২০২৪,

পবিপ্রবিতে শিক্ষককে মারধর, শিক্ষক-শিক্ষার্থীদের তুখোড় আন্দোলন

পবিপ্রবি প্রতিনিধি:

পবিপ্রবি প্রতিনিধি:

ফেব্রুয়ারি ১৯, ২০২৪, ০৬:৫১ পিএম


পবিপ্রবিতে শিক্ষককে মারধর, শিক্ষক-শিক্ষার্থীদের তুখোড় আন্দোলন
ছবি: আমার সংবাদ

পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে(পবিপ্রবি) কর্মকর্তা কর্তৃক শিক্ষক লাঞ্ছিত হওয়ার ঘটনায় ২য় দিনের  মতো শিক্ষক-শিক্ষার্থীদের তুখোড় আন্দোলন চলছে।

 সোমবার (১৯ ফেব্রুয়ারি) সকাল ১০ টায় অ্যাকাডেমিক ভবৃনে শিক্ষক সমিতির পক্ষ থেকে অবস্থান কর্মসূচি পালন করা হয় এবং একই সময়ে শিক্ষার্থীরাও বিক্ষোভ মিছিল করে। 

শিক্ষক সমিতি এবং শিক্ষার্থীদের উভয় কর্মসূচি থেকেই অভিযুক্ত কর্মকর্তা বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিকে কর্মরত (পিও টু প্রোভিসি) মো. সামসুল হক ওরফে রাসেল এর স্থায়ীভাবে চাকুরিচ্যুতের দাবি জানানো হয়। 
অবস্থান কর্মসূচি থেকে শিক্ষক প্রতিনিধি দল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. স্বদেশ চন্দ্র সামন্ত ‍‍`র সাথে এক জরুরি সভায় অংশগ্রহণ করে। 

মিটিং পরবর্তী শিক্ষক প্রতিনিধি দল অভিযোগ করেন, উপাচার্য অধ্যাপক ড. স্বদেশ চন্দ্র সামন্ত তাদের সাথে শ্রমিকদের মতো আচরণ করে এবং শিক্ষক প্রতিনিধি দল তাঁর আচরণে অত্যন্ত ক্ষুব্ধ।

প্রতিনিধি দল আরো জানায়, উপাচার্যের সাথে তাদের কোনো ফলপ্রসূ আলোচনা হয়নি, বিশ্ববিদ্যালয় প্রশাসনের আচরণ, সিদ্ধান্ত কোনো কিছুই সন্তোষজনক নয় বলে দাবি করেন।

প্রসঙ্গত,আগামীকাল মঙ্গলবার ( ২০ ফেব্রুয়ারি) শিক্ষক সমিতির আন্দোলন চলমান থাকবে এবং শিক্ষার্থীরাও তাদের আন্দোলন চলমান রাখবে বলে জানা যায়। 

বিআরইউ

Link copied!