Amar Sangbad
ঢাকা সোমবার, ০৬ মে, ২০২৪,

শিক্ষক ইমনের স্থায়ী বহিষ্কারের দাবিতে প্ল্যাকার্ড হাতে মীম

জবি প্রতিনিধি

জবি প্রতিনিধি

মার্চ ২৪, ২০২৪, ০৭:০৫ পিএম


শিক্ষক ইমনের স্থায়ী বহিষ্কারের দাবিতে প্ল্যাকার্ড হাতে মীম

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) ফিল্ম অ্যান্ড টেলিভিশন বিভাগের প্রভাষক আবু শাহেদ ইমনের স্থায়ী বহিষ্কারের দাবিতে প্ল্যাকার্ড হাতে বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের সামনে দাঁড়িয়েছেন ভুক্তভোগী ছাত্রী কাজী ফারজানা মীম।

রোববার বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের সামনে ‘যৌন হয়রানির পূর্ণাঙ্গ শাস্তি চাই, সাময়িক নয়’ লেখা সম্বলিত একটি প্ল্যাকার্ড হাতে দাঁড়িয়ে থাকতে দেখা যায় ভুক্তভোগী শিক্ষার্থী মীমকে।

এ বিষয়ে ভুক্তভোগী শিক্ষার্থী কাজী ফারজানা মীম বলেন, ‘সাময়িক বহিষ্কার তো দুই বছর আগের হওয়ার কথা। এই বিচারটা হয়েছে দুই বছর আগের বিচার। এখন আমি তার স্থায়ী বহিষ্কার চাই।

এর আগে গত বৃহস্পতিবার শিক্ষার্থীকে যৌন নিপীড়নের অভিযোগে প্রভাষক আবু শাহেদ ইমনকে বিশ্ববিদ্যালয় থেকে সাময়িক বহিষ্কার করেন বিশ্ববিদ্যালয় প্রশাসন। একই সঙ্গে শিক্ষার্থীকে অসহযোগিতা করায় বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. জুনায়েদ হালিমকে চেয়ারম্যানের পদ থেকে অব্যাহতি দেওয়া হয়।

২০১৯ সালে নিজের সঙ্গে হওয়া যৌন হয়রানির অভিযোগ আনেন মীম। ফাইরুজ অবন্তিকার মৃত্যুর পর নতুন করে অভিযোগটি সামনে আনেন তিনি। এছাড়া বিচার চেয়ে ডিবি অফিসে অভিযোগ জানান মীম। প্রতিকার চেয়ে রাষ্ট্রপতির নিকট স্বাক্ষাতের আবেদনও করেন তিনি।

ইএইচ

Link copied!