Amar Sangbad
ঢাকা মঙ্গলবার, ২১ মে, ২০২৪,

গুচ্ছে ‘সি’ ইউনিটের উপস্থিতি হার ৯০ শতাংশ

জবি প্রতিনিধি

জবি প্রতিনিধি

মে ১০, ২০২৪, ০৬:৪৭ পিএম


গুচ্ছে ‘সি’ ইউনিটের উপস্থিতি হার ৯০ শতাংশ

২৪টি সাধারণ এবং বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (জিএসটি) ভর্তির জন্য গুচ্ছ পদ্ধতিতে ‘সি’ ইউনিটের স্নাতক ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। পরীক্ষায় শিক্ষার্থীদের উপস্থিতির হার প্রায় ৯০ শতাংশ।

শুক্রবার সকাল ১১টা থেকে দুপুর ১২টা পর্যন্ত একযোগে ২২টি কেন্দ্রে এ পরীক্ষা অনুষ্ঠিত হয়।

পরীক্ষায় শিক্ষার্থীদের উপস্থিতির হার গড়ে ৯০ শতাংশের কাছাকাছি বলে জানিয়েছেন জিএসটি গুচ্ছভুক্ত বিশ্ববিদ্যালয়গুলোর সমন্বিত ভর্তি কমিটির আহ্বায়ক ও যবিপ্রবি উপাচার্য অধ্যাপক ড. মো. আনোয়ার হোসেন।

জিএসটি গুচ্ছভুক্ত বিশ্ববিদ্যালয়সমূহের সমন্বিত ভর্তি কমিটির আহ্বায়ক ও যবিপ্রবি উপাচার্য অধ্যাপক ড. মো. আনোয়ার হোসেন বলেন, ‘সারা বাংলাদেশে অত্যন্ত সুষ্ঠুভাবে জিএসটি গুচ্ছ ভর্তি পরীক্ষা সম্পন্ন হয়েছে, কোথাও কোনো অঘটন ঘটেনি বা প্রশ্নেও কোনো ত্রুটি পাওয়া যায়নি। পূর্বের ন্যায় দ্রুততম সময়ের মধ্যেই ‘সি’ ইউনিটের ফলাফল প্রকাশ করা হবে। ফলাফল প্রকাশের পরপরই গুচ্ছভুক্ত বিশ্ববিদ্যালয়সমূহে ভর্তি প্রক্রিয়া শুরু করা হবে।

তিনি আরও বলেন, সুষ্ঠু ও নির্বিঘ্নে পরীক্ষা সম্পন্ন করায় গুচ্ছভুক্ত বিশ্ববিদ্যালয়গুলোর শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীসহ দেশের বিভিন্ন স্তরের সামরিক-বেসমারিক, আধা-সামরিক, গোয়েন্দা সংস্থাসহ সবাইকে আন্তরিক ধন্যবাদ জানাচ্ছি। তবে যবিপ্রবিতে যাঁরা দীর্ঘ প্রায় এক মাস যাবৎ প্রশ্নপত্র প্রণয়ন, মডারেশন, প্রিন্টিং, প্যাকেজিং ও সিকিউরিটিসহ সার্বিক কর্মকাণ্ডে জড়িত ছিলেন তাঁদেরকে বিশেষভাবে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানাচ্ছি।

এদিকে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রে উপস্থিতির হার ছিল ৮৭ শতাংশ। পরীক্ষা শেষে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের বাণিজ্য অনুষদের ডিন অধ্যাপক ড.মঞ্জুর মোর্শেদ ভুইয়া এতথ্য নিশ্চিত করেন।

জানা যায়, ২৪টি বিশ্ববিদ্যালয়ে ভর্তির জন্য ‘সি’ ইউনিটে ৪০ হাজার ১১৬ জন আবেদন করেন। আর ২৪ বিশ্ববিদ্যালয়ে ভর্তির জন্য ‘সি’ ইউনিটভুক্ত শিক্ষার্থীদের জন্য ৩ হাজার ৬২৯টি আসন রয়েছে।

জিএসটিভুক্ত ভর্তি পরীক্ষার আসন বিন্যাস, ফলাফলসহ অন্যান্য সব তথ্য https://gstadmission.ac.bd -এই ওয়েবসাইটে পাওয়া যাবে।

ইএইচ

Link copied!