Amar Sangbad
ঢাকা বুধবার, ২৫ মে, ২০২২, ১১ জ্যৈষ্ঠ ১৪২৯

স্বাভাবিক মালয়েশিয়া, স্বস্তিতে প্রবাসীরা

নিজস্ব প্রতিবেদক

মে ১০, ২০২২, ০৪:৪৪ পিএম


স্বাভাবিক মালয়েশিয়া, স্বস্তিতে প্রবাসীরা

করোনা সংক্রমণ ঠেকাতে কঠোর বিধি-নিষেধ ছিল এতদিন। ভাইরাসের প্রকোপ কিছুটা কমায় সারা বিশ্বের মতো, মালয়েশিয়ায় বিধি-নিষেধ প্রত্যাহার করা হয়েছে। তবে সরকারের স্বাস্থ্যবিধি ও আইন-কানুন মেনে চলারও পরামর্শ স্থানীয় সহ প্রবাসীদের।

খাদ্যপণ্যের দোকান, ফার্মেসিসহ আরও কিছু প্রতিষ্ঠান ২৪ ঘণ্টা খোলা থাকছে। শপিংমল, সেলুন, হেলথক্লাব, বিউটি পার্লার, পার্ক পর্যটন কেন্দ্র গুলো খুলে দেয়ায় স্বস্তির নিশ্বাস ফেলছেন বহু প্রবাসী।

দ্বীর্ঘ দিন পর পরিবার পরিজন নিয়ে সুস্থ, আতঙ্ক মুক্ত পরিবেশে স্বাভাবিক ঈদ উদযাপন করকে পেরে খুশিতে আত্বহারা হয়ে অনেকের পরিবারের সদস্যদের কাছে পেয়ে আনন্দ চোখে অশ্রু টলটল। 

প্রবাসীদের ঈদ উদযাপন করতে ছুটে চলতে দেখা গেছে এক প্রদেশ থেকে অন্য প্রদেশ।  জহুর বারু থেকে গেনতিং হাইল্যান্ডে সাংগঠনিক ভ্রমনে আসা সংগঠন বাংলাদেশ ফ্রেন্ডস্ ক্লাব অব হিউম্যানিটি।  সংগঠনের সহ-সভাপতি সাইদুর রহমান ও সেলিম খান এবং সাধারন সম্পাদক জাহিদ হাসান'র সাথে কথা বললে তারা জানান, আমরা একটি মানবিক সংগঠন। এ সংগঠনের মাধ্যমে মানুষের কল্যানে কাজ করে থাকি। দ্বীর্ঘ লক ডাউনের পর পরিস্থিতি স্বাভাবিক। আলহামদুলিল্লাহ, সেজন্য মন ফ্রেশ করতে আমাদের গেনতিং হাইল্যান্ড ঘুরতে আসা। আল্লাহর কাছে অনেক শুকরিয়া তিনি আমাদের আবারও একটি সুস্থ পৃথিবী দান করলেন।  সকলের জন্য দোয়া রইলো।  

সরজমিনে মালয়েশিয়া বিভিন্ন পর্যটন কেন্দ্র ঘুরে দেখা যায়, ঈদ পরবর্তী আনন্দে মেতে উঠেছেন প্রবাসী সহ স্থানীয় নাগরিকেরা।

আমারসংবাদ/কেএস