Amar Sangbad
ঢাকা বৃহস্পতিবার, ১৮ এপ্রিল, ২০২৪,

যুক্তরাজ্যে সম্পাদক হাশেম রেজার সঙ্গে সাংবাদিক ও স্থানীয় কমিউনিটির মতবিনিময়

জিয়া তালুকদার, বার্মিংহাম

জিয়া তালুকদার, বার্মিংহাম

মার্চ ১৪, ২০২৩, ০৭:২৬ পিএম


যুক্তরাজ্যে সম্পাদক হাশেম রেজার সঙ্গে সাংবাদিক ও স্থানীয় কমিউনিটির মতবিনিময়
মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্য দিচ্ছেন ‘দৈনিক আমার সংবাদ’ ও ‘ডেইলি পোস্ট’র সম্পাদক হাসেম রেজা

যুক্তরাজ্য সফর করছেন বাংলাদেশ থেকে প্রকাশিত জাতীয় পত্রিকা ‘দৈনিক আমার সংবাদ’ ও ‘ডেইলি পোস্ট’র সম্পাদক হাশেম রেজা। যুক্তরাজ্যে তার আগমন উপলক্ষে গতকাল সোমবার রাতে বার্মিংহামে একটি স্থানীয় রেস্তোরায় বাংলা প্রেসক্লাব (বিপিসি) বার্মিংহাম মিডল্যান্ডস ও স্থানীয় কমিউনিটি নৈশভোজ-মতবিনিময় সভার আয়োজন করে।

মতবিনিময় সভায় প্রধান অতিথি ছিলেন ‘দৈনিক আমার সংবাদ’ ও ‘ডেইলি পোস্ট’র সম্পাদক হাশেম রেজা।

বার্মিংহাম কমিউনিটির বিশিষ্ট ব্যক্তি ও রিকগনাইজ ফর বাংলা এজ এ অফিসিয়াল ল্যাংগুয়েজ ইন ইউএনের কেন্দ্রীয় মহাসচিব তোফাজ্জল হোসেন চৌধুরীর সভাপতিত্বে ও সাংবাদিক জিয়া তালুকদারের পরিচালনায় সভায় সাংবাদিক- কমিউনিটি নেতৃবৃন্দ বক্তব্য রাখেন।

সভায় স্থানীয় প্রবাসীরা তাদের বিভিন্ন দাবি ‘দৈনিক আমার সংবাদ’ ও ‘ডেইলি পোস্ট’ এ প্রকাশের মাধ্যমে বাংলাদেশ সরকারের নজরে আনার আহ্বান জানান।

বিশেষ করে বার্মিংহাম থেকে সরাসরি বাংলাদেশে বিমানের ফ্লাইট চালু, প্রবাসী সাংবাদিকদের দেশে রিকগনিশন করার দাবি জানান  বক্তারা।

পাশাপাশি মহান স্বাধীনতা সংগ্রামে বহির্বিশ্বের প্রথম বার্মিংহামের স্মলহিথ পার্কে ২৮ শে মার্চ যে পতাকা উত্তোলন করা হয়, রাষ্ট্রীয়ভাবে ওই দিনটিকে বিশেষ দিবস হিসেবে ঘোষণার ব্যাপারে পত্রিকার সম্পাদকের দৃষ্টি আকর্ষণ করেন তারা।

প্রধান অতিথির বক্তব্যে সম্পাদক হাশেম রেজা বলেন, ‘আমি সাংবাদিকতায় আসার পেছনের কারণই হলো দেশ ও প্রবাসের মানুষের বিভিন্ন সমস্যা ও দাবি নিয়ে কাজ করা। সমাজে যতো অসংগতি আছে তা তুলে ধরা। আমার যথাসাধ্য চেষ্টা থাকবে আপনাদের  দাবিগুলো যথাযথ কর্তৃপক্ষের কাছে তুলে ধরা।’

মতবিনিময় সভায় আরও উপস্থিত ছিলেন, কমিউনিটির বিশিষ্ট ব্যক্তি ফয়জুর রহমান চৌধুরী এমবিই, ডা. আব্দুল খালেক, হবিগঞ্জ সোসাইটি ইউকের সেক্রেটারি এম এ মুন্তাকিম, বিশিষ্ট ব্যবসায়ী  আব্দুল আজিজ, ফরহাদ আহমেদ, সামসুল হুদা, জাহাংগির আলম, একাউন্টেন্ট সাইফুল ইসলাম, বিপিসি ও চ্যানেল এসের বার্মিংহাম প্রতিনিধি আতিকুর রহমান, এলবিটিভির জনপ্রিয় উপস্থাপক ও সাংবাদিক সাহিদুর রহমান সুহেল, বাংলামেইলের প্রতিনিধি ও সিলেট স্ট্রাইকার্সের পরিচালক সাইফুর রাজা চৌধুরী পথিক, বাংলাভয়েস পত্রিকার সাব এডিটর (ইংলিশ) ও বাংলামেইলের সাংবাদিক জিয়া তালুকদার প্রমুখ।

এআরএস

Link copied!