Amar Sangbad
ঢাকা সোমবার, ০৬ মে, ২০২৪,

মালয়েশিয়া বিমানবন্দরে বাংলাদেশীদের খোঁজ নিলেন প্রধানমন্ত্রী আনোয়ার ইব্রাহিম

আশরাফুল মামুন, মালয়েশিয়া

আশরাফুল মামুন, মালয়েশিয়া

জুলাই ২, ২০২৩, ০৮:৩৯ পিএম


মালয়েশিয়া বিমানবন্দরে বাংলাদেশীদের খোঁজ নিলেন প্রধানমন্ত্রী আনোয়ার ইব্রাহিম

গত কয়েকদিন ধরেই মালয়েশিয়ার গনমাধ্যমের আলোচনার একটি বড় অংশ ছিলো কুয়ালালামপুর আন্তর্জাতিক বিমানবন্দরের একটি ঘটনা। যেখানে একজন চীনা পর্যটকের সঙ্গে দেশটির ইমিগ্রেশনের এক ঘটনায় সরাসরি হস্তক্ষপ করেন দেশটির একজন মন্ত্রী।

ঐ ঘটনাকে কেন্দ্র করে আলোচনা আর সমালোচনায় যখন সরব দেশটির সংবাদপত্রগুলো এমন সময় আজ হঠাৎই মালয়েশিয়ার কুয়ালালামপুর আন্তর্জাতিক বিমানবন্দরে ঝটিকা পরিদর্শনে যান দেশটির প্রধানমন্ত্রী আনোয়ার ইব্রাহিম। এসময় বিমানবন্দরের ইমিগ্রেশন ও কাস্টমস কাউন্টারগুলো ঘুরে দেখেন তিনি। এছাড়াও বিমানবন্দরে উপস্থিত স্থানীয় এবং বিদেশী যাত্রীদের সঙ্গেও কথা বলেন তিনি।

এর মধ্যে সেখানে সদ্য অবতরনকৃত কলিং ভিসার বাংলাদেশী কর্মীদের সঙ্গেও কথা বলেন তিনি। দেশটির গণমাধ্যমে প্রকাশিত কয়েকটি ভিডিওর সূত্রে দেখা গেছে এসময় নতুন যাওয়া বাংলাদেশী কর্মীদের সঙ্গে তার কথাবার্তা হয়।

এসময় তাদের সঙ্গে হাত মিলিয়ে কুশলাদিও জানতে চান আনোয়ার ইব্রাহিম, এছাড়াও এসকল বাংলাদেশী কর্মীদের কাগজপত্রও তিনি হাতে নিয়ে উল্টে পাল্টে দেখেন।

বাংলাদেশী কর্মীরাও মালয়েশিয়ায় প্রবেশকালেই এমন অনাকাঙ্খিত আর চমৎকার অভ্যর্থনায় কৃতজ্ঞতা জানান প্রধানমন্ত্রী আনোয়ার ইব্রাহিমকে। গণমাধ্যমে প্রকাশিত ভিডিওতে আরো দেখা যায় বাংলাদেশ ছাড়াও বিভিন্ন দেশের পর্যটকদের সঙ্গেও আলাপ করেন তিনি।

মালয়েশিয়ায় দীর্ঘদিন ধরে বাংলাদেশীদের নিয়ে একটি গুজব প্রচলিত ছিল যে,আনোয়ার ইব্রাহিম ক্ষমতায় আসলে বাংলাদেশীদের মঙ্গল বা শুভ হবে না। কিন্তু বাস্তবে দেখা যাচ্ছে আনোয়ার ইব্রাহিম ক্ষমতায় আসার পর বাংলাদেশিদের কলিং ভিসা সহ নানা বিষয়ে গুরুত্বপূর্ণ ইতিবাচক পদক্ষেপ নেওয়া হয়েছে।  

আরএস

Link copied!