Amar Sangbad
ঢাকা সোমবার, ০৬ মে, ২০২৪,

মালয়েশিয়ার বিমান বিধ্বস্ত হয়ে মন্ত্রী নিহত

আশরাফুল মামুন, মালয়েশিয়া

আশরাফুল মামুন, মালয়েশিয়া

আগস্ট ১৭, ২০২৩, ০৯:৩৫ পিএম


মালয়েশিয়ার বিমান বিধ্বস্ত হয়ে মন্ত্রী নিহত

মালয়েশিয়ার সেলাঙ্গরের এলমিনা টাউনশিপের কাছে আজ বিমান দুর্ঘটনায় নিহত হয়েছেন অন্তত ১০ জন। এদের মধ্যে ছিলেন দেশটির পাহাং রাজ্যের পেলাঙ্গাই আসন থেকে রাজ্য বিধানসভার সদস্য এবং পাহাং এক্সকো সদস্য দাতুক সেরি জোহারি হারুন(৫৪)

পাহাং রাজ্য বিধানসভার স্পিকার দাতুক সেরি মোহাম্মদ শামসুদিন বৃহস্পতিবার (17 আগস্ট) ফেসবুকে পোস্ট করে এই তথ্য  নিশ্চিত করেছেন।

১৫ তম সাধারণ নির্বাচনে একটি নতুন মুখ হিসাবে, জোহারিকে বারিসান ন্যাশনাল প্রার্থী হিসাবে মাঠে নামানো হয়েছিল এবং বেন্টং সংসদীয় আসনের পেলাঙ্গাই রাজ্যের আসনে জয়ী হয়েছিল।

জোহারি পরবর্তীকালে পাহাং ঐক্য সরকারে স্থানীয় সরকার, আবাসন, পরিবেশ এবং সবুজ প্রযুক্তি কমিটির চেয়ারম্যান হিসেবে নিযুক্ত হন।

মালয়েশিয়ার শাহ আলমে বিমান দূর্ঘনা এলাকায় কাজ করছিলেন বাংলাদেশি শ্রমিকরা। তারা বলেন,হঠাৎ আমি একটি প্রচণ্ড বিস্ফোরণ শুনতে পেলাম এবং ঘটনাস্থলে পৌঁছানোর সাথে সাথেই আমি একজনকে রাস্তায় আগুনে জ্বলতে দেখলাম, এমন বিভৎস দৃশ্য আমি জীবনে দেখিনি। এভাবেই বলছিলেন শাহ আলমের এলমিনার বিমান দুর্ঘটনার একজন প্রত্যক্ষদর্শী। আজ বিকেলে সেলাঙ্গর রাজ্যের শাহ আলমের এলমিনায় এই দূর্ঘটনা ঘটে।

জানা যায় এসময় দূর্ঘনাস্থলে উপস্থিত ছিলেন অনেক বাংলাদেশী প্রবাসীও, তারাও জানিয়েছেন এমন ভয়ানক দূর্ঘটনার বর্ণনায়। জানা যায় সেলাঙ্গরের এই এলাকাটিতে বহু বাংলাদেশীর কর্মস্থল ও বাস। তাদের ধারন করা কয়েকটি ভিডিওতে ফুটে উঠে বিভৎস সব দৃশ্য।

শেষ খবর পাওয়া পর্যন্ত অন্তত ১০ জনের মৃত্যু ঘটেছে এই বিমান দূর্ঘটনায়। বিমানেই ছিলেন ৮ জন। ৬ জন যাত্রী, ২ জন ক্রু এবং একজন পাইলট। এছাড়াও বিমান আচড়ে পড়ার পর সড়কে থাকা আরো দুজনের মৃত্যু হয়েছে বলে জানা গেছে। মহাসড়কের ২ জনের  মধ্যে একজন ছিলেন প্রাইভেট কার চালক ও অন্যজন মোটরসাইকেল আরোহী।

ঘটনার পর পরই মহাসড়ক টি বন্ধ করে দেওয়া হয় তখন গণমাধ্যম কর্মীদেরও প্রবেশ করতে দেওয়া হয়নি।  তবে কি কারণে এই ছোট বিমান টি মহাসড়কের উপর ভেঙে পড়ল তা অনুসন্ধান করতে ব্লাক বক্স এর তথ্য সংগ্রহ করা হচ্ছে বলে জানিয়েছে সংশ্লিষ্টরা।  

আরএস

Link copied!