Amar Sangbad
ঢাকা মঙ্গলবার, ১৬ এপ্রিল, ২০২৪,

আমিরাতে আল-হারামাইনের ইফতার মাহফিল অনুষ্ঠিত

সামসুর রহমান সোহেল, সংযুক্ত আরব আমিরাত:

সামসুর রহমান সোহেল, সংযুক্ত আরব আমিরাত:

মার্চ ২৬, ২০২৪, ১১:০৩ পিএম


আমিরাতে আল-হারামাইনের ইফতার মাহফিল অনুষ্ঠিত

সংযুক্ত আরব আমিরাতে একটি বাংলাদেশী প্রতিষ্ঠানের উদ্যোগে এবারও আমিরাতে সবচেয়ে বড় ইফতারের আয়োজন অনুষ্ঠিত হলো।

মধ্যপ্রাচ্যের বিখ্যাত স্বনামধন্য সুগন্ধী প্রতিষ্ঠান আল- হারামাইন কোম্পানি এই ইফতারের আয়োজন করেন। এই আয়োজনে প্রায় ৭ হাজারের অধিক প্রবাসী নারী পুরুষ অংশগ্রহণ করেছে।

রোববার (২৪ মার্চ) আমিরাতের আজমানে অবস্থিত প্রতিষ্ঠানের প্রধান কার্যালয় এবং কারখানা প্রাঙ্গণে এ ইফতার মাহফিলের আয়োজন করা হয়। এতে বাংলাদেশি প্রবাসী, আমিরাতে বসবাসরত ভারত, পাকিস্তানের নাগরিকসহ বিভিন্ন দেশের সাত হাজারের বেশি মানুষের সমাগম ঘটে। নারীদের জন্যও করা হয়েছিল পৃথক স্থানে ইফতারের ব্যবস্থা।

ইফতার মাহফিলে প্রতিষ্ঠানটির চেয়ারম্যান মাহতাবুর রহমান নাসিরের আমন্ত্রণে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী মুহিব্বুর রহমান মুহিব, বাংলাদেশ কনস্যুলেট দুবাইয়ের কনসাল জেনারেল বিএম জামাল হোসেন ও আমিরাত সরকারের ঊর্ধ্বতন কর্মকর্তা ও ব্যবসায়ী, দেশবিদেশের কূটনৈতিকসহ প্রবাসী বাংলাদেশি বিশিষ্ট ব্যক্তি ও তাদের পরিবার, বাংলাদেশিসহ ভারত, পাকিস্তান ও এশিয়ার বিভিন্ন দেশের নাগরিকরা, আমিরাতে অবস্থানরত গণমাধ্যমকর্মী সহ বিপুলসংখ্যক প্রবাসীরা উপস্থিত ছিলেন।

এই বিশাল ইফতার আয়োজনে প্রায় ৩০ পদের খাবার দাবারের আয়োজন ছিল,পাশাপাশি আরবদের জন্য ছিল স্পেশাল আরবি খাবার। আমিরাতের ঐতিহ্যবাহী গাওয়া,মান্ডি,হারিস সহ বিভিন্ন প্রকার খাবারের ছড়াছড়ি ছিল এ আয়োজনে। সংযুক্ত আরব আমিরাতের বেশ কয়েকটি নামকরা রেষ্টুরেন্ট এই খাবারগুলো পরিবেশন করেন। তাছাড়া বিশ্বের ১৫ টি দেশ থেকে আল-হারামাইনের অসংখ্য গ্রাহক এই অনুষ্ঠানে যোগ দেন। পুরো আয়োজন যেন আরব ও  বাংলাদেশিদের মিলন মেলায় পরিণত হয়।

রমজানের মাঝামাঝি সময়ে এই প্রতিষ্ঠানটি কয়েক বছর ধরে ইফতার আয়োজন করে আসছে। এ আয়োজনকে ঘিরে বাংলাদেশ কমিউনিটির মধ্যে একপ্রকার উৎসবমুখর পরিবেশ বিরাজ করে। তাছাড়া বিভিন্ন দেশ থেকে আমন্ত্রিত অতিথিদের অংশগ্রহণ বাংলাদেশ এবং বাংলাদেশী প্রসঙ্গে ইতিবাচক দৃষ্টিভঙ্গি তৈরি করে।

মাহফিলে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী মহিববুর রহমান এমপির সঙ্গে গণমাধ্যমকর্মীরা সাক্ষাৎ করলে সেসময় প্রবাসীদের বিভিন্ন সমস্যা সমাধানের অনুরোধের পাশাপাশি মধ্যপ্রাচ্যের রুটে অস্বাভাবিক হারে বিমান ভাড়া বৃদ্ধি, টিকিট না পাওয়া, আবুধাবী এয়ারপোর্টে বিমান বাংলাদেশের ফ্লাইট সংখ্যা বাড়ানোসহ দেশের বিমানবন্দরে যাত্রী হয়রানি বন্ধের দাবী জানানো হয় । এ সময় প্রতিমন্ত্রী প্রয়োজনীয় পদক্ষেপ নেয়ার জন্য মাননীয় প্রধানমন্ত্রী ও বিমান মন্ত্রণালয়ের সাথে আলোচনা করবেন বলে আশ্বস্ত করেন।

সবশেষে প্রবাসী বাংলাদেশি সহ সকলের জন্য ও বিশ্ববাসীর শান্তি কামনা করে দোয়া মোনাজাত করা হয়।

আরএস
 

Link copied!