Amar Sangbad
ঢাকা শনিবার, ২০ আগস্ট, ২০২২, ৪ ভাদ্র ১৪২৯

সামিনা চৌধুরীর সঙ্গে মিল্টন খন্দকারের ৩৭ বছর  

বিনোদন প্রতিবেদক

বিনোদন প্রতিবেদক

জুন ১২, ২০২২, ০১:০৪ এএম


সামিনা চৌধুরীর সঙ্গে মিল্টন খন্দকারের ৩৭ বছর   

আজ থেকে ঠিক ৩৭ বছর আগে মিল্টন খন্দকারের সুরে দেশবরেণ্য সংগীতশিল্পী সামিনা চৌধুরী মিল্টন খন্দকারের লেখা ‘ভুলে যেতে বলেছো অতীত, কেমন কাটাই তার পাশ, অতীত ছাড়া মিথ্যে ইতিহাস’ গানটি গেয়েছিলেন। গানটির সুর করেছিলেন আবিদ হোসেন। দীর্ঘ ৩৭ বছর পর আবারও সামিনা চৌধুরী ও মিল্টন খন্দকারের একসঙ্গে কাজ হলো। 

তবে এবার প্রেক্ষাপটটি ভিন্ন। ৩৭ বছর আগে মিল্টন খন্দকারের লেখা গান গেয়েছিলেন সামিনা চৌধুরী। আর ৩৭ বছর পর মিল্টন খন্দকারের সুরে গান গাইলেন সামিনা চৌধুরী। পদ্মা সেতু নিয়ে মোকাম আলী খানের লেখা ‘পদ্মার উপর পদ্মা সেতু এখন তো আর মুখের গল্প’ গানটির সুর করেছেন মিল্টন খন্দকার। 

গানটি প্রসঙ্গে সামিনা চৌধুরী বলেন, ‘এর আগে রেডিওতে পদ্মা সেতু নিয়ে একটি গান গেয়েছি। তবে মিল্টন খন্দকারের সুর করা গানটি খুবই চমৎকার হয়েছে। ভালো লাগবে শ্রোতাদের।’ 

মিল্টন খন্দকার বলেন, ‘সত্যিই, সামিনা আপা তো সামিনা আপাই। সেই ৩৭ বছর আগে কণ্ঠে যে মাধুর্যতা উপভোগ করেছিলাম, এখনো যেন ঠিক তা-ই আছে। ৩৭ বছর পর একসঙ্গে কাজ হলো। মাঝে এতটা বছর পেরিয়ে গেছে, ভাবলেই বিস্মিত হই। পদ্মা সেতু নিয়ে গানটি খুব ভালো হয়েছে। আশা করছি শ্রোতাদের ভালো লাগবে।’ মিল্টন খন্দকারের সুরে সামিনা চৌধুরীর গাওয়া এ গানটির সংগীতায়োজন করেছেন কিশোর দাস। আগামী ২৫ জুন গানটি সবাই উপভোগ করতে পারবেন। 

এদিকে সামিনা চৌধুরীর নিজস্ব অফিসিয়াল ইউটিউব চ্যানেলে প্রকাশিত হয়েছে তার নতুন গান ‘তুমি চোখ রেখেছো বলে’। গানটি লিখেছেন ও সুর করেছেন মোহাম্মদ আব্দুল বারী। সংগীতায়োজন করেছেন ইবরার টিপু। গেলো ২ মে প্রকাশিত এই গানটি শ্রোতা দর্শক বেশ আগ্রহ নিয়ে উপভোগ করছেন। 

এদিকে মিল্টন খন্দকার জানান, পদ্মা সেতু নিয়ে নতুন প্রজন্মের ছয়জন সঙ্গীত শিল্পীদের নিয়েও তিনি গান করেছেন। মিল্টন খন্দকারের লেখা ও সুরে তার নিজের কণ্ঠে গাওয়া ‘ভুল ঠিকানার চিঠি’ গানটি গেলো বছর ইউটিউবে প্রকাশিত হয়। গানের কথা হচ্ছে ‘আমার জীবন ভুল ঠিকানায় পৌঁছে যাওয়া এক চিঠির মতোন, প্রাপক নেই যার নেই মালিকানা, বেওয়ারিশ লাশ পড়ে থাকে যেমন’। গানটির কথা, সুর ও মিল্টন খন্দকারের গায়কী শ্রোতাদের মন ছুঁয়েগেছে।
 

Dairy-Farm
Prani Sompod

বিনোদন থেকে আরও