Amar Sangbad
ঢাকা মঙ্গলবার, ০৫ জুলাই, ২০২২, ২১ আষাঢ় ১৪২৯

এখনো দর্শক দেখছে ‘তুমি যদি বল’

বিনোদন প্রতিবেদক 

বিনোদন প্রতিবেদক 

জুন ১৬, ২০২২, ০১:১৭ এএম


এখনো দর্শক দেখছে ‘তুমি যদি বল’

একটি ভালো স্ক্রিপ্ট হাতে এলে অভিনয়শিল্পীরা শুটিং শুরুর আগেই বুঝতে পারেন যে, নির্মাতা যদি মনোযোগ দিয়ে কাজটি করতে পারেন, তাহলে দর্শক তা লুফে নেবে। 

শিহাব শাহীন ও সাইফুল ইসলাম রানা রচিত এবং শিহাব শাহীন পরিচালিত ‘তুমি যদি বল’ নাটকটির স্ক্রিপ্ট হাতে পেয়ে আলিফ, অপূর্ব এবং মেহজাবিন তিনজনেরই এমন অনুভব হয়েছিল যে, এ নাটকটি প্রচারের পর দর্শকের মাঝে আশানুরূপ সাড়া পড়বে। 

যথারীতি ২০১৮ সালের ভালোবাসা দিবসের দিন রাত ৯টায় আরটিভিতে প্রচারের পর নাটকটি নিয়ে দর্শকের মাঝে বেশ সাড়া পড়ে যায়। বন্ধু মিজানের ছোট বোন মিলির প্রেমে পড়ে যান আবির। কিন্তু কোনোভাবেই আবির ও মিলি কেউ কাউকে তাদের ভালোবাসার কথা বলেননি যদি মিজান ও আবিরের বন্ধুত্ব নষ্ট হয়ে যায়— সেই ভয়ে। 

এমনই শ্বাসরুদ্ধকর গল্প নিয়ে সর্বোচ্চ যত্ন নিয়ে শিহাব শাহীন নির্মাণ করে দর্শকদের উপহার দিয়েছেন ‘তুমি যদি বল’ নাটকটি। প্রচারের পর থেকেই ইউটিউবে দর্শক নাটকটি উপভোগ করছেন। নাটকটি প্রচারের পর বেশ কবছর পেরিয়ে গেছে। এখনো ইউটিউবে নাটকটি দর্শক আগ্রহ নিয়ে দেখছে।

নাটকটিতে অভিনয় প্রসঙ্গে আলিফ বলেন, ‘অনেক দিন পর কোনো নাটকে অভিনয় করে এত সাড়া পেয়েছিলাম। ধন্যবাদ শিহাব ভাই, অপূর্ব ও মেহজাবিনকে। 

অপূর্ব বলেন, ‘আমার মনের মধ্যে বিশ্বাস ছিল যে, এ নাটকটি দর্শক পছন্দ করবে। কারণ, জীবনের গল্প আছে, আবেগ-অনুভূতির গল্প আছে। তাছাড়া রোমান্টিক নাটক নির্মাণে শিহাব ভাই অনন্য, অসাধারণ। একটি ভালো কাজের জন্য কষ্ট করতেও আনন্দ হয়। 

দর্শকের কাছে কৃতজ্ঞ যে, তারা নাটকটি এখনো দেখছেন এবং তারা তাদের ভালো লাগার অনুভূতি নানাভাবে প্রকাশ করছেন।’ এখন পর্যন্ত ইউটিউবে নাটকটি উপভোগ করেছেন ৮৯ লাখেরও বেশি। নাটকটির থিম সং ছিল ‘খুব একা’। এটি লিখেছেন ও সুর করেছেন সীরাজুম মুনীর। গানটি গেয়েছেন নির্জো। 

নাটকটির একটি পর্যায়ে ব্যবহার করা হয়েছে কুমার বিশ্বজিতের গাওয়া ‘আমি তোরই সাথে ভাসতে পারি মরণ খেয়ায় একসাথে’। গানটির কথা লিখেছেন লিটন অধিকারী রিন্টু এবং সুর-সংগীতায়োজন করেছেন ফরিদ আহমেদ। 

অপূর্ব ও মেহজাবিন এ মুহূর্তে ব্যস্ত রয়েছেন আগামী ঈদের জন্য নাটকের কাজ নিয়ে। মেহজাবিন এরই মধ্যে শেষ করেছেন ‘বিভ্রান্তি’ ও ‘অ্যাম্বুলেন্স ড্রাইভার’ নামের দুটি নাটক। আলিফ কিছুদিন আগে আরটিভিতে শেষ হওয়া একটি রিয়েলিটি শো’র উপস্থাপনার কাজ শেষ করেছেন।