Amar Sangbad
ঢাকা রবিবার, ২৮ এপ্রিল, ২০২৪,

পোনিয়িন সেলভান: এক সপ্তাহে আয় ৩০০ কোটি ছাড়াল

বিনোদন ডেস্ক

অক্টোবর ৭, ২০২২, ০৬:৪৯ পিএম


পোনিয়িন সেলভান: এক সপ্তাহে আয় ৩০০ কোটি ছাড়াল

তিন বছর পর রুপালি পর্দায় ফিরেই বাজিমাত করেছেন সাবেক বিশ্বসুন্দরী ও বলিউড অভিনেত্রী ঐশ্বরিয়া রাই বচ্চন। সদ্য মুক্তি পাওয়া তার অভিনেত্রী তামিল সিনেমা ‘পোনিয়িন সেলভান ওয়ান’ এখন বিশ্বজুড়ে বক্স অফিস কাঁপাচ্ছে।

মুক্তির মাত্র সাত দিনেই ঐতিহাসিক কাহিনি নির্ভর এ ছবিটির আয় ৩০০ কোটি রুপি ছাড়িয়ে গেছে। খবর দ্য ইন্ডিয়ান এক্সেপ্রেসের।

দশম শতাব্দিতে চোল সাম্রাজ্যের পটভূমিকে কেন্দ্রে করে নির্মিত এ ছবির পরিচালক মণি রত্নম। কালকি কৃষ্ণমূর্তির ইতিহাসনির্ভর পাঁচ পর্বের তামিল উপন্যাসের ওপর ভিত্তি করে এ ছবিটি নির্মিত হয়েছে। যেখানে নন্দিনী ও মন্দাকিনী দেবীর দ্বৈত চরিত্রে ধরা দিয়েছেন ঐশ্বরিয়া।

তামিল বাদেও হিন্দি, তেলেগু, মালয়ালাম ও কন্নড় ভাষায় মুক্তি পাওয়া এ পিরিয়ডিক ড্রামাটি ঝড় তুলেছে বক্স অফিসে। এক সপ্তাহে সিনেমাটি বিশ্বব্যাপী ৩০০ কোটি রুপির বেশি আয় করেছে।

ভারতীয় চলচ্চিত্র বাণিজ্য বিশ্লেষক রমেশ বালার বরাত দিয়ে ইন্ডিয়ান এক্সপ্রেসের এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।

রমেশ বালার মতে, প্রথম সপ্তাহে পোনিয়িন সেলভান তামিল সিনেমার সর্বকালের সেরা পারফরম্যান্স দেখিয়েছে। এটি বিক্রম এবং বিগিল –এর রেকর্ডকে ছাড়িয়েছে। 

ইতোমধ্যেই বেশ কয়েকটি উল্লেখযোগ্য মাইলফলক অতিক্রম করেছে। যার মধ্যে একটি বিশ্বব্যাপী বক্স অফিসে ৩০০ কোটি রুপি অতিক্রম করেছে। আর এর মাধ্যমে ৩০০ কোটির বেশি আয় করা তামিল সিনেমাগুলোর একটি সংক্ষিপ্ত তালিকায় এসেছে পোনিয়িন সেলভান।

এই চলচ্চিত্র বাণিজ্য বিশ্লেষকের মতে, ৩০০ কোটির ক্লাবের মাইলফলক অতিক্রম করা পঞ্চম সিনেমা এটি। এই তালিকার অন্যান্য সিনেমার মধ্যে আরও রয়েছে, ২০, কাবালি, এনথিরান এবং বিক্রম।

এদিকে পোনিয়িন সেলভান-এর প্রোডাকশন কোম্পানি ‘লাইকা প্রোডাকশন’ থেকেও টুইটের মাধ্যমে জানানো হয়েছে ৩০০ কোটির ক্লাব অতিক্রম করার খবর।

তামিল লেখক কালকি কৃষ্ণমূর্তির ঐতিহাসিক উপন্যাস পোনিয়িন সেলভান অবলম্বনে এই সিনেমা নির্মাণ করেছেন নির্মাতা মণি রত্নম।

পোনিয়িন সেলভান-এ প্রধান চরিত্রে অভিনয় করেছেন বিক্রম, জয়াম রবি, কার্তি, ঐশ্বরিয়া রাই ও তৃষা কৃষ্ণাণ। দুটি পার্টে নির্মিত এ সিনেমাটির দ্বিতীয় পার্ট মুক্তি পাবে আগামী বছর।

টিএইচ

Link copied!