Amar Sangbad
ঢাকা সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪,

বাবার নির্দেশনায় কন্যা ভাবনা

বিনোদন প্রতিবেদক

বিনোদন প্রতিবেদক

নভেম্বর ৮, ২০২২, ০২:০৯ পিএম


বাবার নির্দেশনায় কন্যা ভাবনা

চলচ্চিত্র নির্মাতা হাবিবুল ইসলাম হাবিব ও কন্যা অভিনেত্রী আশনা হাবিব ভাবনা। প্রথমবারের মত চলচ্চিত্রে একসঙ্গে কাজ করছেন তারা। বাবার নির্দেশনায় ‘যাপিত জীবন’ শিরোনামের সিনেমায় কাজ করতে যাচ্ছেন কন্যা ভাবনা।

এ প্রসঙ্গে হাবীব বলেন, ‘এই সিনেমার জন্য ভাবনাকেই প্রয়োজন বলে মনে করছি। অভিনয় জানা একজন অভিনেত্রী দরকার। ভাবনাকে দেখেছি কাজ করতে গিয়ে সে রিসার্চ করে, কাজটার জন্য সময় নিয়ে নিজেকে প্রস্তুত করে- যা অনেক তারকাই করেন না। ভাবনা চরিত্রের ভেতরে ঢুকে গিয়ে অভিনয় করে। আমার মনে হয়েছে এই চরিত্রে যদি ভাবনাকে পাওয়া যায় তাহলে সে চরিত্রটা ভালোভাবে রূপায়ণ করতে পারবে। অভিনেত্রীর জায়গা থেকেই ভাবনাকে সিলেক্ট করেছি, বাবা হিসেবে নয়।’

পরিচালক জানালেন, ২২ নভেম্বর থেকে রাজবাড়ীতে সিনেমাটির প্রথম লটের কাজ শুরু হবে। আগামী বছরের জানুয়ারির মধ্যে শুটিং শেষ হয়ে যাবে। ফেব্রুয়ারির মধ্যে পোস্ট প্রোডাকশনের কাজ শেষ হবে। ২০২৩ সালের জুন-জুলাইয়ের দিকে মুক্তি পেতে পারে সিনেমাটি।

বাবার নির্দেশনায় প্রথমবারের মতো কাজ করা প্রসঙ্গে ভাবনার ভাষ্য, ‘ক্যারিয়ারের শুরুতে আমি আমার মতো করে কাজ করেছি। বাবা আমাকে ব্রেক দিক বা কারো সঙ্গে পরিচয় করিয়ে দিক সেটা চাইনি। কিন্তু এবার আর বাবাকে ফিরিয়ে দিতে পারিনি। মূলত গল্পের কারণে আমি আব্বুর কাজটি করতে রাজি হয়েছি।’

কথাসাহিত্যিক সেলিনা হোসেনের গল্প অবলম্বনে সরকারি অনুদানে নির্মিত এই সিনেমায় ভাবনার বিপরীতে অভিনয় করবেন ইমতিয়াজ বর্ষণ। এছাড়াও অভিনয় করবেন আফজাল হোসেন, রোকেয়া প্রাচী, রওনক হাসান, মৌসুমী হামিদ, গাজী রাকায়েত, আজাদ আবুল কালাম, মামুনুর রশীদ, কাজী হায়াত, সমাপ্তি, ডলি জহুরসহ আরও অনেকে।

কেএস

 

Link copied!