Amar Sangbad
ঢাকা শুক্রবার, ০৩ মে, ২০২৪,

একই দিনে মুক্তি পাচ্ছে মৌসুমীর দুই সিনেমা

বিনোদন প্রতিবেদক

বিনোদন প্রতিবেদক

নভেম্বর ৯, ২০২২, ০১:৪৭ এএম


একই দিনে মুক্তি পাচ্ছে মৌসুমীর দুই সিনেমা

কথা ছিলো চলচ্চিত্রের প্রিয়দর্শিনী মৌসুমী অভিনীত আশুতোষ সুজন পরিচালিত ‘দেশান্তর’ সিনেমাটি আগামী ১১ নভেম্বর মুক্তি পাবে। কিন্তু একই দিনে আরও একটি সিনেমা মুক্তি পেতে যাচ্ছে। সিনেমাটির নাম ‘ভাঙ্গন’।

এ সিনেমাটি নির্মাণ করেছেন মির্জা সাখাওয়াৎ হোসেন। ‘দেশান্তর’ ও ‘ভাঙ্গন’ সিনেমায় দুটি ভিন্ন চরিত্রে অভিনয় করেছেন মৌসুমী। মৌসুমী মানসিকভাবে প্রস্তুত ছিলেন ‘দেশান্তর’ সিনেমাটির মুক্তি নিয়ে।

কিন্তু একইদিনে যে ‘ভাঙ্গন’ও মুক্তি পাবে, সেটা নিয়ে প্রস্তুত ছিলেন না। যে কারণে একই দিনে দুটি সিনেমা মুক্তি নিয়ে মৌসুমীও কিছুটা চিন্তিত। কারণ, এখন হল ভাগ হয়ে যাবে। তারপরও দুই সিনেমার জন্যই মৌসুমী শুভকামনা জানিয়েছেন।

দুটি সিনেমা প্রসঙ্গে মৌসুমী বলেন, ‘দেশান্তর মূলত মুক্তিযুদ্ধের আগের ও পরের ঘটনার বর্ণনার চিত্র। এ সিনেমায় একটি গতি আছে। এ সিনেমার গল্পে একটি প্রাণ আছে। যখন গল্পটি শুনেছি, তখনই পুরো সিনেমাটি চোখের সামনে ভেসে উঠেছিল।

সুজন বেশ যত্ন নিয়ে কাজটি করেছে। আমারও ভীষণ ভালো লেগেছে কাজটি করতে। আবার ভাঙ্গন হলো ছিন্নমূল মানুষের দুঃখ-সুখের প্রতিচ্ছবি। এটাও একটি ব্যতিক্রমধর্মী গল্পের সিনেমা। দুটি সিনেমা নিয়েই আমার প্রত্যাশা রয়েছে যে, দর্শকের ভালো লাগবে।

এখন যেহেতু একই দিনে দুটি সিনেমার মুক্তি। এ কারণে যেসব হলে সিনেমা দুটি মুক্তি পাবে, সেক্ষেত্রে হলও ভাগ হয়ে যাচ্ছে। একটি সিনেমা মুক্তি পেলে হলটা হয়তো বেশি পাওয়া যেত, দর্শক সমাগমও একটি সিনেমাকে কেন্দ্র করে বেশি হতো। তারপরও এখন অপেক্ষা দুটি সিনেমা মুক্তির এবং দর্শক প্রতিক্রিয়ার।’

সিনেমা দুটি মুক্তি পেলে সিনেমা হলে যাবেন কি না— এমন প্রশ্নে মৌসুমী বলেন, ‘অবশ্যই হলে গিয়ে নিজের অভিনীত সিনেমা দেখার ইচ্ছে রয়েছে। যদি এমন হয় যে কাছাকাছি দুটি সিনেমা হলে দুটি সিনেমা চলছে, তখন আসলে যাওয়া যেতে পারে।

আর যদি তা না হয়, তাহলে সময় বের করা একটু কঠিন হয়ে যাবে। তারপরও চেষ্টা থাকবে দুটো সিনেমাই হলে গিয়ে উপভোগ করার। দেশান্তর ও ভাঙ্গন টিমের জন্য শুভকামনা রইল। দুটো সিনেমায় আমার সহশিল্পী হিসেবে যারা আছেন, প্রত্যেকের জন্য শুভকামনা রইল।’

এদিকে মুক্তির অপেক্ষায় রয়ছে মৌসুমী অভিনীত জাহিদ হোসেন পরিচালিত ‘সোনার চর’ সিনেমাটি। এরইমধ্যে জন্মদিনের দিন  গেলো ৩ নভেম্বর)  মৌসুমী একটি বিজ্ঞাপনের ফটোশ্যুট-এ অংশ নিয়েছেন।

 

Link copied!