Amar Sangbad
ঢাকা রবিবার, ০৫ ফেব্রুয়ারি, ২০২৩, ২৩ মাঘ ১৪২৯

চলচ্চিত্রে কাওসার চৌধুরীর সঙ্গে নিপুণ

বিনোদন প্রতিবেদক

বিনোদন প্রতিবেদক

ডিসেম্বর ৭, ২০২২, ০১:৩৪ এএম


চলচ্চিত্রে কাওসার চৌধুরীর সঙ্গে নিপুণ

একজন কাওসার চৌধুরী একাধারে একজন মেধাবী প্রামাণ্যচিত্র নির্মাতা ও সাংবাদিক। দীর্ঘদিনের পথচলায় এবার একজন পরিচালকের বিশেষ অনুরোধে, আগ্রহে একটি সিনেমায় অভিনয় করেছেন।

সিনেমার নাম ‘ভাষার জন্য মমতাজ’। সিনেমাটিতে নাম ভূমিকায় অভিনয় করছেন জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত নায়িকা ও বর্তমান চলচ্চিত্র শিল্পী সমিতির সাধারণ সম্পাদক নিপুণ।  সিনেমাটি নির্মাণ করছেন সারওয়ার তমিজ উদ্দিন।

কাওসার চৌধুরী জানান, তিনি ১৯৫৩ সালের একজন মহকুমা প্রশাসকের (যিনি একইসঙ্গে মহকুমা ম্যাজিস্ট্রেট) ভূমিকায় অভিনয় করেছেন। এই গল্পটি নারায়ণগঞ্জের একজন ভাষাসংগ্রামীর জীবনের সত্য কাহিনি অবলম্বনে রচিত। গল্পটি রচনা করেছেন পরিচালক নিজেই। গল্পের গাঁথুনিটি বেশ আঁটোসাঁটো, মেদহীন। এরই মধ্যে বিএফডিসিতে সিনেমাটির দৃশ্যধারণে অংশ নিয়েছেন কাওসার চৌধুরী।

কাওসার চৌধুরী বলেন, ‘পুরো সিনেমার মূল্যায়ন করা আসলে খুব কঠিন। নিপুণের একটি দৃশ্যে আমি অভিনয় করেছি। তো আমি আসলে খু্ব বেশি সিনেমা দেখি না। তবে আয়নাবাজি, হাওয়া— এ ধরনের সিনেমাগুলো আমার দেখা হয়েছে। নিপুণের সিনেমা আমার দেখা হয়ে ও  ওঠেনি। তাই তাকে নিয়ে কথা বলার মতো ব্যাকগ্রাউন্ড আমার কাছে নেই। তবে এতটকুটু বলতে পারি, নিপুণ অভিনয়ে ভীষণ ম্যাচিউরড একজন অভিনেত্রী।

ক্যামেরার সামনে অভিনয়ের সময় তার দৃষ্টি কোথায় থাকবে, কোন সংলাপ কীভাবে ডেলিভারি দিতে হবে, তা তিনি বেশ সচেতনভাবেই জেনে-বুঝে দিয়েছেন। তিনি সত্যি খুব ভালো অভিনয় করেছেন। এমনিতে নিপুণ বেশ স্মার্ট ও সজ্জন। 

সিনিয়রদের যথেষ্ট সমীহ করেন। অনুরোধ জানালেন তাদের শিল্পী সমিতির ‘সদস্য’ পদ গ্রহণ করতে। আমি সাগ্রহে রজি হয়েছি। শুভকামনা রইল নিপুণের জন্য এবং তার অভিনীত এই সিনেমার জন্যও’।

Link copied!