Amar Sangbad
ঢাকা মঙ্গলবার, ০৭ মে, ২০২৪,

‘যাপিত জীবন’-এ ভাবনা যেমন

বিনোদন প্রতিবেদক

বিনোদন প্রতিবেদক

ডিসেম্বর ১২, ২০২২, ০২:০০ পিএম


‘যাপিত জীবন’-এ ভাবনা যেমন

দর্শকপ্রিয় অভিনেত্রী আশনা হাবিব ভাবনার বাবা নির্মাতা হাবিবুল ইসলাম হাবিব। তবে কখনোই বাবার নির্মাণশৈলীতে ভাবনার দেখা মেলেনি। সেই অপেক্ষার অবসান হতে যাচ্ছে শিগগিরই। কারণ প্রথমবার বাবার নির্দেশনায় সিনেমায় অভিনয় করছেন ‘ভয়ংকর সুন্দর’খ্যাত অভিনেত্রী।

কথাকার সেলিনা হোসেনের উপন্যাস ‘যাপিত জীবন’ অবলম্বনে নির্মিত হচ্ছে সিনেমাটি। এর নামকরণও করা হয়েছে উপন্যাসের নামেই। রাজবাড়িতে সিনেমাটি দৃশ্যধারণের কাজ শুরু হয় গেল ২২ নভেম্বর।

সম্প্রতি ১৫ দিনের প্রথম লটের কাজ সম্পন্ন হয়েছে। সিনেমাটির কাজ শুরু করার আগে ভাবনা সামাজিকমাধ্যম ফেসবুকে লিখেছিলেন, আমার চতুর্থ সিনেমা ‘যাপিত জীবন’। প্রথমবারের মতো আমি বাবার সঙ্গে কাজ করব। আমাদের জন্য দোয়া করবেন। সবাইকে ধন্যবাদ।

জানা গেছে, সরকারি অনুদানে নির্মিত হবে সিনেমাটি। যৌথভাবে এর চিত্রনাট্য করেছেন অনিমেষ আইচ ও ইমতিয়াজ হূদয়। গল্পে উঠে আসবে ভাষা আন্দোলনের পটভূমি। যেখানে কেন্দ্রীয় একটি চরিত্রে অভিনয় করছেন ভাবনা। তার চরিত্রের নাম আনজুম।

২২ নভেম্বর সিনেমার শুটিং শুরুর পর থেকেই বিভিন্ন সময়ের নিজের লুকের ছবি প্রকাশ ছাড়াও যাবতীয় আপডেট ফেসবুকে জানান দিচ্ছেন ভাবনা। শুটিং শুরুর পর একটি স্ট্যাটাসে ভাবনা লিখেছিলেন, কাকতালীয়ভাবে ৫১ নম্বর দৃশ্য দিয়ে শুরু হল ‘যাপিত জীবন’। আমাদের স্বাধীনতারও ৫১ বছর।

এদিকে রাজবাড়িতে প্রথম লটের শুটিং শেষে কলাকুশলীদের সঙ্গে একটি ছবি শেয়ার করেন ভাবনা। সেখানে এই অভিনেত্রী লেখেন, টানা ১৫ দিনের রাজবাড়ির প্রথম লটের শুটিং শেষ হলো ‘যাপিত জীবন’ সিনেমার। আমরা টিমের একাংশ, সবাইকে অনেক অনেক ভালোবাসা। তিনি আরও লেখেন, রাজবাড়ির জেলা প্রশাসক, পুলিশ সুপার, উপজেলা নির্বাহী অফিসার, সাবেক মেয়র, শিল্পকলা একাডেমি এবং রাজবাড়িবাসীর কৃতজ্ঞতা আমরা কোনোদিন ভুলব না। অসংখ্য ধন্যবাদ সবাইকে।

এদিকে, রোববার (১১ ডিসেম্বর) আইভরি রঙের শাড়ি পরা, খোলা চুলের বেশ কয়েকটি ছবি ফেসবুকে শেয়ার করেন ভাবনা। সেখানে অভিনেত্রী লেখেন, শুটিংয়ের ফাঁকে একটু ছবি হয়ে যাওয়া। সঙ্গে হ্যাশট্যাগ : যাপিত জীবনের আনজুম।

এর আগে ‘ভয়ঙ্কর সুন্দর’ সিনেমায় নয়ন তারা, ‘লাল মোরগের ঝুটি’ সিনেমায় পদ্ম, মুক্তি প্রতীক্ষিত সিনেমা ‘দামপাড়া’য় মাহমুদা হক চরিত্রে অভিনয় করেছেন ভাবনা। ‘যাপিত জীবন’-এ ভাবনা এছাড়াও আরও অভিনয় করেছেন মৌসুমী হামিদ, আফজাল হোসেন, রোকেয়া প্রাচী, রওনক হাসান, গাজী রাকায়েত, ডলি জহুর, আজাদ আবুল কালাম, মামুনুর রশীদ, কাজী হায়াত, সমাপ্তিসহ আরও অনেকে।

Link copied!