Amar Sangbad
ঢাকা শুক্রবার, ০৩ মে, ২০২৪,

ভালোবাসা দিবস

বন্ধুত্ব থেকেই প্রেম হয় : ফেরদৌস

বিনোদন প্রতিবেদক

বিনোদন প্রতিবেদক

ফেব্রুয়ারি ১৪, ২০২৩, ০৩:৫৬ পিএম


বন্ধুত্ব থেকেই প্রেম হয় : ফেরদৌস

জীবনে হুট করেই চলে আসে প্রেম। সেই প্রেম কখনো পরিণয় পায় কখনো বা বিরহে রুপ দেয়। মনের মাঝে জন্ম নেয়া প্রেমের সূত্রপাত্র নানা ঘটনার মধ্য দিয়েই হয়ে থাকে। চিত্রনায়ক ফেরদৌসও এমন  প্রেমের সাক্ষী হিসেবে আছেন। তার বয়ানেই পড়ুন সেই প্রেমের গল্প...

আমার এক বন্ধুর সঙ্গে তার সহপাঠীর পরিচয় ছিল সেই কলেজ থেকেই। কলেজের সময়টাতে তারা যে খুব ঘনিষ্ঠ বন্ধু ছিল, সেটাও বলা যায় না। ঘনিষ্ঠতা একই বিশ্ববিদ্যালয়ে পড়ার সুবাদে হয়েছিল।

বিশ্ববিদ্যালয়ের প্রথম দিন অপরিচিত সব মুখের ভিড়ে বন্ধুর কী ভীষণ আনন্দ লাগছিল, তা মেয়েটির চেয়ে ভালো কে বা জানে! সেই দিন থেকেই বলতে গেলে তাদের বন্ধুত্ব আরও গভীর হয়। বন্ধুত্ব থেকে হয় প্রেম। ক্লাসের ফাঁকে একসঙ্গে ফুচকা খাওয়া, বাড়ি ফেরা- এসব তো ছিলই, বন্ধুর সঙ্গে প্রেমিকার যখন ঝগড়াঝাঁটি হতো, তখন সেই ঝগড়া প্রশমিত করার দায়িত্বও ছিল আমার।

একসময় তারা খেয়াল করল, একা কোনো সুন্দর জায়গায় ঘুরতে গেলে একে অপরকে মিস করে, ভালো কিছু খাওয়ার সময় একে অপরের কথা মনে পড়ে তাদের, ভালো সময়গুলোতে একে অপরের উপস্থিতিই তাদের কাছে সবচেয়ে কাম্য। তাদের দু‍‍`জনেরই মনে হলো, এই অপরিহার্যতার নামই ভালোবাসা। প্রয়োজনে-অপ্রয়োজনে বারবার মনে পড়াই প্রেমে পড়া। সব মিলিয়ে দু‍‍`জন দু‍‍`জনের জন্য অপরিহার্য হয়ে উঠল।

Link copied!