Amar Sangbad
ঢাকা শুক্রবার, ০৩ মে, ২০২৪,

ঈদ উল ফিতরে শুভমুক্তি সজল-পুজার ‘জ্বীন’

আকাশ নিবির

আকাশ নিবির

মার্চ ১৪, ২০২৩, ০৫:২৮ পিএম


ঈদ উল ফিতরে শুভমুক্তি সজল-পুজার ‘জ্বীন’

দেশিয় চলচ্চিত্রের যখন বাঁচা মরার অবস্থা তখন শেষে এসে হাল ধরেন বাংলাদেশের স্বনামধন্য প্রতিষ্ঠান জাজ মাল্টিমিডিয়া। এরপর ছবির নির্মাণ কৌশল থেকে শুরু করে সাউন্ড, কালার, কোয়ালিটির ধারণা পাল্টিয়ে দেন এই প্রযোজনা প্রতিষ্ঠান। এরপর দর্শকদের মাঝে নতুন করে সিনেমা দেখার প্রবণতা তৈরী হতে দেখা যায়। এই প্রযোজনা প্রতিষ্ঠান একের পর এক যখন ধামাকা দেখাতে শুরু করেন। তখনই তাদের নামে ৩ হাজার ৫ কোটি টাকা আত্মসাৎ এর ঢালাওভাবে চাউর হয়। এরপর দীর্ঘ ২ বছর এই প্রতিষ্ঠানের কর্ণধান আব্দুল আজিজ পলাতক থাকাতে এই প্রতিষ্ঠান অচল হয়ে পড়েন। বর্তমানে ধুকে ধুকে চলতে থাকে প্রযোজনা প্রতিষ্ঠান জাজ মাল্টিমিডিয়া। এছাড়াও এই প্রতিষ্ঠান থেকে একাধিক নায়ক-নায়িকার আর্বিভাব ঘটলেও তাদের চুক্তি শেষে আর নায়ক-নায়িকাদের এদিক-ওদিক চলাচলে মুখ থুবড়ে পড়তে দেখা যায়। 

তবে দীর্ঘদিন পর মাথা চারা দিতে দেখা যাচ্ছে। শুভমুক্তি আর নানান প্রচার প্রচারণার কথা একাধিকবার ঘোষণা দিলেও তাও ছিল কচ্চপ গতির মতো। এবার সব কিছুর অবসার ঘটিয়ে ঈদ উল ফিতরে আসছে সজল-পুজার প্রথম জুটির চলচ্চিত্র ‘জ¦ীন’। এর সতত্যা নিশ্চিত করেছেন জাজের ঘরের পরিচালক কামরুজ্জামান রোমান। তিনি নিজের ওয়ালে এইটি পোস্টার শেয়ার দিয়ে লিখেছেন, ‘ জ্বীন। (সত্য ঘটনার আঁধারে) অনেক প্রতীক্ষিত ও সবার আগ্রহের সিনেমা জ্বীন। জ্বীন সিনেমাটি মুক্তি পাবেঃ ঈদ-উল-ফিতর ২০২৩।’ 

জ্বীন নিয়ে বেশ আশাবাদি চিত্রনায়ক সজল। সজল বলেন, ‘আমার জীবনে শ্রেষ্ঠ ছবি এটি। শ্যুটিং এ অনেক কষ্ট করেছি। রাত জেগে কাজ করতে হয়েছে। আমার বিপরীতে নতুন জুটি হিসেবে কাজ করেছে আমাদের সেই ছোট্ট পুজা চেরি। ওর অভিনয় অসাধারণ। দর্শক নায়িকা হিসেবে পুজা আর আমার অভিনয়ে দারুন মুগ্ধ হবেন। প্রযোজনা প্রতিষ্ঠান থেকে মাত্র জানলাম ‘জ¦ীন’ ঈদেই আসছে। শুনে বেশ আনন্দ লাগছে। 

‘জ্বীন’ নিয়ে পুজা চেরি বলেন, ‘গল্পের সব কিছু আগে বলা যাবে না। কারণ জ্বীনটা আমি। আমি নিশ্চিত দর্শক এই ছবি দেখে ভয় পাবে। জাজের মাধ্যমে আমার নায়িকা হওয়া। এই প্রতিষ্ঠানের ব্যানারে একাধিক ছবিও মুক্তির অপেক্ষায় রয়েছে। ঈদে ছবিটি শুভমুক্তির বিষয়ে আমি বেশ আশাবাদি। দর্শকদের বলব অবশ্যই ঈদে হল এ এসে ছবিটি দেখবেন। বাংলাদেশে এই প্রথম অন্যরকম একটা ছবি এটি।’

ভৌতিক গল্পের ‘জ্বীন নির্মাণ করছেন পরিচালক নাদের চৌধুরী। সজল-পূজা ছাড়াও সিনেমাটিতে আরও অভিনয় করছেন জিয়াউল রোশান ও নবাগতা মুন।

সিনেমাটি প্রসঙ্গে পরিচালক নাদের চৌধুরী জানিয়েছেন, সাইকো থ্রিলার গল্পের সিনেমা ‘জ্বীন’। সিনেমাটিতে পূজা মোনালিসা চরিত্রে অভিনয় করেন। দেখা যাবে তার ওপর একটা জ্বীন ভর করেছে। আর নানা রকম ঘটনা ঘটাতে থাকে সে। 
 

Link copied!