community-bank-bangladesh
Amar Sangbad
ঢাকা সোমবার, ২৪ জুন, ২০২৪,

শনির দশা শাকিব খানের; সামনে মহাবিপদ সংকেত

আকাশ নিবির

আকাশ নিবির

মার্চ ১৭, ২০২৩, ০১:৩৪ এএম


শনির দশা শাকিব খানের; সামনে মহাবিপদ সংকেত

শনির দশা আর ৯ নাম্বার বিপদ সংকেত চলছে দেশিয় সুপারস্টার শাকিব খানের। যেন বিতর্ক পিছু ছাড়ছে না তার। বর্তমানে সিনেমার চেয়ে ব্যক্তি জীবনের সমালোচনায় সরব এ নায়ক। এবার তার বিরুদ্ধে গুরুতর অভিযোগ! মিথ্যা প্রতিশ্রুতি, ধর্ষণ, অসদাচরণের মতো অভিযোগে বিদ্ধ অভিনেতা।

এছাড়াও একাধিক সূত্রের খবরে অভিযোগ আসতে শুরু হয়েছে তার নামে। তার বাসায় নতুন করে শুরু হয়েছে এক কণ্ঠশিল্পীর। সেই শিল্পীও এই নায়কের নাম ভাঙ্গিয়ে হাকাচ্ছে শো টাইম সাড়ে তিন লক্ষ টাকায়! এই শিল্পীর সাথে ঘনিষ্ঠতার কথাও তুলেছেন কেউ কেউ। কথা তুলেছেন কথিত ডাক্তার কাম তৃতীয় শ্রেণীর একজনকে নিজের সিনেমার নায়িকা বানানোর আশ্বাস দিয়ে বর্তমানে জেলে থাকা এক কোটিপতি ব্যবসায়ীর টাকায় নিকেতনের ১০ তলা ভবন নির্মাণ করেছেন।

সূত্রটি আরও জানতে চেয়েছেন তার সম্পত্তির হিসাব। কতো সিনেমা করেছেন তিনি? কিভাবে একটি সিনেমায় ১০ লক্ষ থেকে ২০ লক্ষ টাকায় এতো সম্পত্তির মালিক তিনি। নাকি অন্য একজন প্রযোজকে উপর ভর করে অন্যের টাকা আত্মসাৎ করেছেন বলেও প্রশ্ন তুলেছেন। এখন ধান্দায় বিদেশে টাকা পাচার কারার বলে দাবি করেছেন সূত্রটি।  

এদিকে শাকিবের নির্মিতব্য ‘অপারেশন অগ্নিপথ’ সিনেমার প্রযোজক রহমত উল্ল্যাহ বুধবার এমন অভিযোগ তুলেন। একইসঙ্গে বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতিসহ চারটি সংগঠনে লিখিত অভিযোগ করেছেন তিনি। ধর্ষণের অভিযোগে এই অভিনেতা অস্ট্রেলিয়ায় গ্রেপ্তারও হয়েছিলেন বলে অভিযোগে উল্লেখ করা হয়।

এদিকে শাকিবের বিরুদ্ধে ‘গুরুতর’ অভিযোগ উঠলেও বরাবরের মতো নীরব রয়েছেন তিনি। অভিযোগের একদিন না পেরুতেই বৃহস্পতিবার (১৬ মার্চ) বিকেলে হঠাৎ করেই এক গায়কের ফেসবুকে আইডি থেকে প্রযোজক রহমত উল্ল্যাহ ও শাকিব খানের কয়েকটি ছবি দেখা যায়।

তার কিছুক্ষণ পরই ছবিগুলো সরিয়ে নেন ওই গায়ক। ঘটনার মীমাংসা হয়ে গেছে বলে একটি সংবাদমাধ্যমে প্রযোজক নেতা খোরশেদ আলম খসরুর বরাতে সংবাদ প্রকাশিত হয়।

বিষয়টি নিয়ে জানতে যোগাযোগ করা হলে প্রযোজক রহমত উল্ল্যাহ বলেন, বিষয়টি এখনো সঠিক নয়। অনুরোধে তার সঙ্গে বসেছি তবে এখনো চূড়ান্ত কিছু হয়নি। অন্য কেউ মীমাংসার কথা বললে তো আর হবে না। বিষয়টি আমার তাই মীমাংসা হলে আমি নিজেই জানাব।

অভিযোগ নিয়ে শাকিবের ভাষ্য, ভুল বোঝাবুঝি হয়েছে। এখানে ভুল বোঝাবুঝির কিছু নেই। শাকিবকে নিয়ে তো আর আমি ভুল অভিযোগ করিনি। তবে আলাপকালে সে সিনেমা শেষ করে দেয়ার কথা বলেছেন। শাকিব সঙ্গে তিনশো টাকার স্টাম্প নিয়ে এসেছিল সিনেমা শেষ করে দেবে সেটা লিখিত দেয়ার জন্য। আমি সময় নিয়েছি। তবে এখনো কোনও মিটমাট হয়নি। সমাধান হলে আমি নিজেই সবাইকে জানাব—যোগ করলেন তিনি।

অভিযোগপত্র অনুযায়ী, ২০১৭ সালে পূর্ব চুক্তি মোতাবেক শাকিব খান ‘অপারেশন অগ্নিপথ’ সিনেমার কাজে অস্ট্রেলিয়া যান। সিনেমার শুটিং চলাকালে শাকিব খান যে ক্ষতিকর কাজগুলো করেছেন সেগুলো এই প্রযোজক অভিযোগে বিস্তারিত উল্লেখ করেছেন।

Link copied!