Amar Sangbad
ঢাকা মঙ্গলবার, ০৭ মে, ২০২৪,

অভিনেত্রী রিফাত জাহান

দর্শকের ভালোবাসায় আমি মুগ্ধ

বিনোদন প্রতিবেদক

বিনোদন প্রতিবেদক

নভেম্বর ১৩, ২০২৩, ০৭:১১ পিএম


দর্শকের ভালোবাসায় আমি মুগ্ধ

এ প্রজন্মের মডেল-অভিনেত্রী রিফাত জাহান। মডেলিং দিয়ে ক্যারিয়ার শুরু করলেও বর্তমানে তিনি অভিনয়ে মনোযোগী। এর আগে তিনি এসএ টিভির জনপ্রিয় ধারাবাহিক ‘জার্নি বাই লঞ্চ’ নাটকে অভিনয় করে বেশ প্রশংসিত হয়েছেন। বর্তমানে ছোটপর্দায় নিয়মিত কাজ করছেন রিফাত জাহান।

এরই মধ্যে তিনি বেশ কয়েকটি ধারাবাহিক ও খণ্ড নাটকে অভিনয় করেছেন। ‘জার্নি বাই লঞ্চ’ নাটক ছাড়াও ‘লেডিস ফার্স্ট’, ‘জার্নি বাই লঞ্চ’, ‘বধু তুমি কার’, হিটলার জামাই’ নাটকে অভিনয় করে দর্শকদের কাছে জনপ্রিয়তা পেয়েছে তিনি।

রিফাত জাহান জানান, কোনো রকম প্ল্যানিং ছাড়াই অভিনয়ে আসেন তিনি। বর্তমানে তিনি সামনের দিকে পুরোপুরি প্ল্যানিং করেই আগাতে চান। ছোটবেলা থেকেই ‘পাইলট’ হওয়ার স্বপ্ন দেখতেন তিনি। বড় হওয়ার সাথে সাথে আর্ট কলেজে যাওয়ার ইচ্ছা পোষণ করেন। তারপর শুরু করে ফ্যাশন ডিজাইন নিয়ে পড়াশোনা। এরই মধ্যে তিনি ফ্যাশন ডিজাইনে অনার্স শেষ করেছেন।

প্রথম নাটকের অভিজ্ঞতা প্রসঙ্গে রিফাত জাহান বলেন, ‘প্রথম কাজের অভিজ্ঞতা অনেক ভালো। আমি ভেবেছিলাম আমাকে দিয়ে কিচ্ছু হবে না। অনেক বকা, অনেক কথা শুনতে হবে। এজন্যই শুটিংয়ের একমাস আগেই আমি স্ক্রিপ্ট নিয়ে একদম মুখস্ত করে গিয়েছিলাম। শুটিংয়ে একটি শর্ট দুইবার দিতে হয়েছিল, তাছাড়া সবই ঠিক ছিল। অন্য কোন খারাপ অভিজ্ঞতা হয়নি। আমার কাছে মনে হয়নি, আমি নতুন কোনো কাজ করতে যাচ্ছি। সবই মিলিয়ে অভিজ্ঞতা অসাধারণ ছিল।’

দর্শকদের উদ্দেশ্যে অভিনেত্রী রিফাত জাহান বলেন, ‘দর্শকের ভালোবাসায় আমি মুগ্ধ। তাদের ভালো কমেন্টস গুলো পড়ে আনন্দ খুঁজে পাই, তাদের জন্যই আমার কাজ করা। তাঁরা পছন্দ করলে হয়তো সামনে আরও কাজ করতে পারবো।’

উল্লেখ্য, রিফাত জাহান অভিনয় জগতে হুমায়ুন ফরিদী ও সুবর্ণা মুস্তাফা জুটিকে অনেক পছন্দ করেন। এছাড়াও অভিনেত্রী সুবর্ণা মুস্তাফাকে নিজের ‘আইডল’ মনে করেন এই অভিনেত্রী।

আরএস

Link copied!