Amar Sangbad
ঢাকা মঙ্গলবার, ০৭ মে, ২০২৪,

ভালোবাসা দিবস নিয়ে কী ভাবেন তারকারা?

মোস্তফা কাইয়ুম, ঢাকা

মোস্তফা কাইয়ুম, ঢাকা

ফেব্রুয়ারি ১৪, ২০২৪, ১২:৩১ পিএম


ভালোবাসা দিবস নিয়ে কী ভাবেন তারকারা?

জেগেছে প্রকৃতি। দক্ষিণা দুয়ারে বইছে ফাগুনের হাওয়া। কোকিলের কণ্ঠে আজ বসন্তের আগমনী গান। আজ পহেলা ফাল্গুন অপরদিকে বিশ্ব ভালোবাসা দিবস। বিশ্বব্যাপী নানা আয়োজনের মধ্যদিয়ে পালিত হচ্ছে বিশ্ব ভালোবাসা দিবস। বিশেষ এই দিনটিকে সবাই নিজেদের মতো করে উদযাপন করেন। কেউ ঘুরতে যান, কেউ বন্ধু-বান্ধব কিংবা প্রিয়জনের সঙ্গে দিনটিকে স্মরণীয় করতে রাখতে করেন নানা আয়োজন। এক কথায় বলতে গেলে বিশেষ এই দিনটিকে নানা জন নানাভাবে মূল্যায়ন করে থাকেন।

তারকাদের চোখে ভালোবাসা দিবস আসলে কী? ভালোবাসা প্রকাশের জন্য এই বিশেষ দিবসটিকে তারা কীভাবে মূল্যায়ন করেন? চলুন জেনে নিই।

আমার কাছে ভালোবাসা মানে আমার ছেলে:  অপু বিশ্বাস

আমার কাছে আমার ভালোবাসা মানে আমার ছেলে আব্রাম খান জয়। তার কাছে ভালোবাসা মানেই ছেলে জয়। অপু মনে করেন, তার থেকেও সবাই তার ছেলেকে বেশি ভালোবাসেন।

ভালোবাসা তো চির বসন্তের মতো: জয়া আহসান

ভালোবাসা তো চির বসন্তের মতো সব সময়েই আমাদের মনে জাগিয়ে রাখার কথা। সেটাই সংগত। তবু হিংসায় উন্মত্ত এই পৃথিবীতে একটি দিনও নিজেদের ভালোবাসার প্রয়োজনের কথা, ভালোবাসার মানুষকে মনে করার কথা মন্দ কী! ভালোবাসার মধ্যে আছে কাউকে স্বতঃস্ফূর্তভাবে দেওয়ার আনন্দ। এই যে নিজের চেয়ে আরেকজনকে বড় করে ভাবা, আরেকজনের আনন্দের মধ্যে নিজের আনন্দকে পাওয়া, আরেকজনকে দিয়ে নিঃশেষ হয়েও নিজেকে পূর্ণ বলে অনুভব করা— ভালোবাসাই তো সেটা দিতে পারে।

ভালোবাসার জন্য বিশেষ কোনো দিবসের প্রয়োজন নেই: নুসরাত ফারিয়া

ভালোবাসার জন্য বিশেষ কোনো দিবসের প্রয়োজন নেই। মানুষকে সম্মান দেওয়া, বিশ্বাস অর্জন করা ভালোবাসার অংশ। ভালোবাসা যেমনি হোক তারমধ্যে থাকা চাই আস্থা, সম্মান আর বিশ্বাস। একে অপরের প্রতি দায়িত্বশীল হতে হবে। দূরে থাকলেও যেন মনে হয় এই তো কাছাকাছিই আছি। অক্সিজেন ছাড়া যেমন মানুষ বাঁচে না, তেমনি বেঁচে থাকলেও ভালোবাসা ছাড়া মানুষ শান্তিতে থাকতে পারে না।

ভালোবাসা মানে হচ্ছে এক ধরনের পাগলামি: পূজা চেরী

আমার কাছে ভালোবাসা মানে হচ্ছে এক ধরনের পাগলামি। বিশেষ মানুষটার জন্য সবসময় মন কাঁদবে, তার হাসিতে আমার মন আনন্দে আত্মহারা হবে। ভালোবাসার জন্য বিশেষ কোনো দিবসের প্রয়োজন নেই। তারপরও ১৪ ফেব্রুয়ারি একটা বিশেষ দিবস। কিন্তু আমার মনে হয়, ভালোবাসার মতো ভালোবাসা যদি দুজনের মধ্যে থেকে থাকে তবে ৩৬৫ দিনই ভালোবাসা দিবস।

ভালোবাসা মানে জীবন: সাইমন সাদিক

ভালোবাসা মানে জীবন, ভালোবাসা মানে সুন্দর, ভালোবাসা মানে বেঁচে থাকা, ভালোবাসা মানে পৃথিবী, ভালোবাসা মানে নিশ্বাস। বিশেষ একটি দিন হয়তো আমরা ভালোবাসা দিবস হিসেবে উদযাপন করি। কিন্তু মানুষ প্রতি মুহূর্তেই বাঁচে ভালোবাসার জন্য। ভালোবাসা ছাড়া মানুষ বাঁচতে পারে না। ভালোবাসার জন্যই মানুষ এত কিছু করে।

আমার কাজই আমার ভালোবাসা: নীরব

আমার কাজই হচ্ছে আমার ভালোবাসা। ভালোবাসা হচ্ছে কোনো কাজ বা মানুষ, যেটার প্রতি মনসংযোগ বা ঘনিষ্ঠতা থাকে সবচেয়ে বেশি। আবার ভালোবাসার মানুষ না থাকলেও কাজের প্রতি কারও আসক্তিই তার ভালোবাসা। কাজটা এমনই ব্যাপার, যেটাতে আমি নিজেকে যুক্ত করেছি বা যুক্ত হতে বাধ্য হয়েছি।

কাইয়ুম/ইএইচ

Link copied!