Amar Sangbad
ঢাকা বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪,

এবার বইমেলায় দুয়োধ্বনির অভিযোগ নিয়ে ডিবি কার্যালয়ে হিরো আলম

বিনোদন ডেস্ক

ফেব্রুয়ারি ২২, ২০২৪, ০১:০৯ পিএম


এবার বইমেলায় দুয়োধ্বনির অভিযোগ নিয়ে ডিবি কার্যালয়ে হিরো আলম
ছবি: সংগৃহীত

একুশে বইমেলায় নিজের বইয়ের (‘দৃষ্টিভঙ্গি বদলান, আমরা সমাজকে বদলে দেব’) প্রচারণা করতে এসে দুয়োধ্বনি খেয়ে বিতাড়িত হন হিরো আলম। এ ঘটনায় অভিযোগ দিতে ডিবি পুলিশের দ্বারস্থ হয়েছেন আশরাফুল হোসেন আলম (হিরো আলম)।

বৃহস্পতিবার (২২ ফেব্রুয়ারি) দুপুর সোয়া ১২ টার দিকে ডিবি কার্যালয়ে উপস্থিত হয়েছেন হিরো আলম।
হিরো আলম বলেন, একজন মানুষকে শুধু বইমেলা থেকে নয়, যে কেউ যে কোনো স্থান থেকে বের করে দিতে পারে না। সেখানে বইমেলায় আমাকে দুয়োধ্বনি দেওয়া হয়েছে, যেটা আমার কাছে উত্ত্যক্তের পর্যায়ে মনে হয়েছে। তাই ডিবি কার্যালয়ে এসেছি।

তিনি আরো বলেন, বিষয়টি ডিবি প্রধান হারুন ভাইকে লিখিতভাবে অবহিত করব। বিষয়টির একটা সুরাহা করা উচিত।

বুধবার ২১ ফেব্রুয়ারি বিকেলে বইমেলার সোহরাওয়ার্দী উদ্যান অংশে দর্শনার্থীদের ‘ভুয়া ভুয়া’ ও ‘ছি ছি’ দুয়োধ্বনিতে মেলা প্রাঙ্গণ ছাড়তে বাধ্য হন হিরো আলম। এদিন বিকেল ৪টার দিকে বইমেলায় পাঠক-দর্শনার্থীদের উপচে পড়া ভিড় ছিল। এ সময় নিজের লেখা বই হাতে নিয়ে পাঠকদের কিনতে উৎসাহিত করেছিলেন তিনি। হঠাৎ একদল দর্শনার্থী তাকে ‘ভুয়া, ভুয়া’ ও ‘ছি ছি’ দুয়োধ্বনি দিতে শুরু করেন। 

অবস্থা বেগতিক দেখে তিনি নিজেই বইমেলা থেকে বের হয়ে যেতে উদ্যত হন। পরে দায়িত্বরত পুলিশ সদস্যরা এসে বেষ্টনী দিয়ে বাইরে বেরিয়ে যেতে সাহায্য করেন।

প্রসঙ্গত, গত ৯ ফেব্রুয়ারি দুয়োধ্বনির মুখে বইমেলা থেকে বের হয়ে যেতে বাধ্য হন আলোচিত-সমালোচিত দম্পতি মুশতাক-তিশা দম্পতি। এরপরে একই কাণ্ড ঘটে ডা. সাবরিনার সঙ্গে। অর গতকাল একই ঘটনা ঘটানো হয়েছে হিরো আলমের সাথেও।

বিআরইউ

Link copied!