community-bank-bangladesh
Amar Sangbad
ঢাকা শুক্রবার, ২১ জুন, ২০২৪,

ভোট কেন্দ্রে জানলেন ভোটার লিস্টে নাম নেই, খেপলেন স্বস্তিকা!

বিনোদন ডেস্ক

জুন ২, ২০২৪, ০৩:১৭ পিএম


ভোট কেন্দ্রে জানলেন ভোটার লিস্টে নাম নেই, খেপলেন স্বস্তিকা!
স্বস্তিকা মুখার্জি | আমার সংবাদ

ভারতে চলছে লোকসভা নির্বাচন। সাধারণ থেকে তারকা, নিজেদের ভোটের ভোটাধিকার প্রয়োগে সবাই ব্যস্ত । ধাপে ধাপে ভোট হচ্ছে দেশব্যাপী। গতকাল শেষ ধাপে ছিল দেশটির পশ্চিমবঙ্গের ৯ আসনে ভোট।

ভোটকেন্দ্রে দেখা গেছে তারকাদের ভিড়। তবে অভিনেত্রী স্বস্তিকা মুখার্জি দিতে পারেননি ভোট। কারণ ভোটার তালিকায় নামই ছিল না তার!

কেন্দ্রে গিয়েও ভোট দিতে না পেরে খেপলেন অভিনেত্রী। সামাজিক মাধ্যমে এসে নিজের ক্ষোভ উগরে দিলেন স্বস্তিকা।

ইনস্টাগ্রাম ভিডিওতে স্বস্তিকা জানান, ‘খুব ফাস্ট্রেটিং লাগছে ব্যাপারটা।’ গলফ গার্ডেন এলাকার একটি স্কুলে বোনকে সঙ্গে নিয়ে ভোট দিতে পৌঁছেছিলেন স্বস্তিকা, কিন্তু গিয়ে শোনেন ভোটার লিস্টে নাম নেই দুজনেরই। অভিনেত্রী বলেন, ‘আমার বোনের ভোটার কার্ড আছে। আমারটা হারিয়ে গিয়েছে।

বোনের কার্ড থাকার পরেও কী করে তালিকায় নাম নেই? আমি জানি না। আমার বাবা-মায়ের নাম রয়েছে তালিকায়। আমার মা ২০১৫ সালে মারা গেছেন। বাবা ২০২০ সালে মারা গিয়েছেন!’
স্বস্তিকা আরো জানান, তাদের বিল্ডিংয়ে এমন অনেক সিনিয়র সিটিজেন রয়েছেন, যারা শারীরিক কারণে স্ট্রেচারে করে এসেও ভোট দিতে পারবেন না। তাদের নাম রয়েছে ভোটার তালিকায়।

তার অভিযোগ, এলাকার তরুণ প্রজন্মের অনেকের নাম নেই তালিকায়। অথচ এলাকা ছেড়ে চলে যাওয়া পরিবারের নাম রয়েছে। স্বস্তিকা বলেন, ‘চেনা পরিচিত অনেকজনকে ফোন করলাম। কাউন্সিলরের সঙ্গে কথা হলো। ভোটার তালিকায় নাম না থাকলে ভোট দেওয়া যাবে না। এই দেশের নাগরিক হিসেবে আমার সবচেয়ে বড় অধিকার আজকে আমি খোয়ালাম বা ব্যবহার করতে পারলাম না।’

আগামীতে যাতে নাম ভোটার তালিকায় নথিভুক্ত হয় সেই জন্য যা যা করণীয় তিনি করবেন বলেও জানান স্বস্তিকা। তবে নিজের ক্ষোভ প্রকাশ করে অভিনেত্রী বলেন, ‘খুবই রাগ হচ্ছে। খুবই বিরক্ত লাগছে।’

স্বস্তিকা বরাবরই ঠোঁটকাটা মানুষ। নিজের মত সরাসরি প্রকাশ করতে কোনো দিনই কুণ্ঠাবোধ করেন না এই নায়িকা। সরকারের কোনো কাজের সমালোচনা করতেও দুইবার ভাবেন না অভিনেত্রী। এর জন্য অনেক সময়ই কটাক্ষের মুখে পড়তে হয়েছে তাকে। তবে এসব পাত্তা দেন না মোটেও।

বিআরইউ

Link copied!