Amar Sangbad
ঢাকা বৃহস্পতিবার, ০২ মে, ২০২৪,

ট্রেইনি চিকিৎসকদের ভাতা বেড়েছে ৫ হাজার টাকা

মো. মাসুম বিল্লাহ

জুলাই ১৬, ২০২৩, ০৮:৩৮ পিএম


ট্রেইনি চিকিৎসকদের ভাতা বেড়েছে ৫ হাজার টাকা

দীর্ঘদিনের দাবির পরিপ্রেক্ষিতে অবশেষে পোস্ট গ্রাজুয়েট মেডিকেল শিক্ষার্থীদের (ট্রেইনি চিকিৎসক) ভাতা পাঁচ হাজার টাকা বাড়িয়ে ২৫ হাজার টাকা করা হয়েছে।

রোববার (১৬ জুলাই) স্বাস্থ্য শিক্ষা অধিদপ্তর থেকে এ তথ্য নিশ্চিত করা হয়েছে।

স্বাস্থ্য শিক্ষা অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. বায়জীদ খুরশীদ রিয়াজ বলেন, প্রধানমন্ত্রীর দপ্তর থেকে কিছুক্ষণ আগে এই সিদ্ধান্ত এসেছে। আমরা সবাইকে এমনটি নিশ্চিত করছি।

এ বিষয়ে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) উপাচার্য অধ্যাপক ডা. মো. শারফুদ্দিন আহমেদ বলেন, দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি বিবেচনায় নিয়ে প্রধানমন্ত্রী বেসরকারি পোস্টগ্র্যাজুয়েট প্রশিক্ষণার্থী চিকিৎসকদের ভাতা আপাতত পাঁচ হাজার টাকা বাড়িয়ে ২৫ হাজার টাকা করেছেন।

এদিকে পাঁচ হাজার টাকা ভাতা বাড়ানোর এই সিদ্ধান্তে সন্তুষ্ট নন বেসরকারি রেসিডেন্ট ও নন-রেসিডেন্ট পোস্ট গ্রাজুয়েট মেডিকেল শিক্ষার্থীরা।

এ বিষয়ে পোস্ট গ্রাজুয়েট চিকিৎসক ডা. তানভির বলেন, খবরে জানতে পারলাম ৫ হাজার টাকা বাড়ানো হয়েছে। এমনটি হয়ে থাকলে আমরা তা মানি না।

প্রসঙ্গত গত ৮ জুলাই থেকে ভাতা বাড়ানোর দাবিতে বিভিন্ন কর্মসূচি পালন করে আসছেন বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল ইউনিভার্সিটি (বিএসএমএমইউ) ও বাংলাদেশ কলেজ অব ফিজিশিয়ান্স অ্যান্ড সার্জনস (বিসিপিএস) অধিভুক্ত পোস্ট গ্র্যাজুয়েট প্রাইভেট ট্রেইনি চিকিৎসকরা। বর্তমানে তারা মাসে ২০ হাজার টাকা ভাতা পান। সেটিকে ৫০ হাজার টাকায় উন্নীত করার দাবি তাদের।

আরএস

Link copied!